• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দেশে নতুন অর্থমন্ত্রী চাই', নির্মলাকে তীব্র আক্রমণ কংগ্রেসের

দেশের অর্থমন্ত্রী হিসেবে নির্মলা সীতারমন যেভাবে ভারতীয় অর্থনীতি সামলাচ্ছেন এবং আর্থিক মন্দার বাজারে যেভাবে দেশের অর্থনীতি এগোচ্ছে বলে বড়াই করছেন তাতে অবিলম্বে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের উচিত অন্য অর্থমন্ত্রীর সন্ধান করা। এই বলেই নির্মলা সীতারমন ও কেন্দ্রকে বিঁধল কংগ্রেস।

দেশে নতুন অর্থমন্ত্রী চাই, নির্মলাকে তীব্র আক্রমণ কংগ্রেসে

এদিন দেশের অর্থনৈতিক প্রগতি নিয়ে কথা বলতে গিয়ে অর্থমন্ত্রী সীতারমন বলেন, ভারতের জিডিপি বৃদ্ধির হার চিন অথবা আমেরিকার থেকে অনেক বেশি। যা শুনে কংগ্রেস নেতা সঞ্জয় ঝা টুইটে লিখেছেন, ভারতের নতুন অর্থমন্ত্রী প্রয়োজন। নির্মলা সীতারমন বলছেন, ভারতের জিডিপি বৃদ্ধির হার আমেরিকা এবং চিনের থেকে বেশি। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের জি়ডিপি ২১ ট্রিলিয়ন ডলার আর চিনের অর্থনীতি ১৪.৮ ট্রিলিয়ন মার্কিন ডলার। সেখানে ভারতের অর্থনীতি অনেক পিছিয়ে। এদেশের জিডিপি মাত্র ২.৮ ট্রিলিয়ন মার্কিন ডলার।

এদিন দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে সাংবাদিক সম্মেলন করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সেখানে তিনি জানান, অর্থনীতি নিয়ে এখনও ততটা চিন্তার কিছু নেই। ভারত সংস্কারমূলক পথের মধ্যে দিয়ে এগোচ্ছে। এবং এদেশের অর্থনীতি উন্নত ও উন্নয়নশীল দেশের অর্থনৈতিক থেকে অনেক এগিয়ে। এর পাশাপাশি বেশ কিছু পদক্ষেপের কথাও অর্থনীতিকে চাঙ্গা করার জন্য সরকার করবে বলে তিনি এদিন ঘোষণা করেছেন। সেই প্রসঙ্গে কংগ্রেস একেবারে সরাসরি আক্রমণ শানিয়েছে নির্মলাকে।

English summary
India needs new finance minister, Congress launches sharp attack on Nirmala Sitharaman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X