• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় ভারতের প্রয়োজন ৩৮০ লাখ মাস্ক, রয়েছে মাত্র ৬২ লাখ

করোনা ভাইরাস মোকাবিলায় লড়াই চালাচ্ছে গোটা বিশ্ব। ভারতে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতি মোকাবিলায় সবচেয়ে জরুরি। স্বাস্থ্য পরিষেবা সুনিশ্চিত করা জরুরি। এই পরিস্থিতিতে লকডাউনের মতই জরুরি মাস্ক। এদিকে বাজারে অপ্রতুল মাস্ক। যেখানে ৩৮০ লাখ মাস্কের প্রয়োজন। সেখানে মাত্র ৬২ লাখ মাস্ক রয়েছে দেশে।

 মাস্ক সংকট বাড়ছে দেশে

মাস্ক সংকট বাড়ছে দেশে

করোনা সংক্রমণ মোকাবিলায় দেশে সবচেয়ে বেশি জরুরি মাস্ক। মোটের উপর ৩৮০ কোটি মাস্কের প্রয়োজন এই মুহূর্তে। কিন্তু সেজায়গায় মাত্র ৬২ কোটি মাস্ক রয়েছে। যার জেরে চাহিদা সংকট তৈরি হয়েছে। তার সঙ্গে বাড়ছে ঝুঁকিও। পরিস্থিতি সামাল দিতে একাধিক সংস্থাকে মাস্ক তৈরির বরাত দিয়েছে সরকার। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মাস্কের চাহিদা। ইতিমধ্যেই মাস্ক এবং স্যানিটাইজারকে অত্যাবশ্যকীয় পন্যের তালিকায় ফেলেছে সরকার। বেঁধে দেওয়া হয়েছে স্যানিটাইজারের দামও

মেডিকেল সরঞ্জামের চাহিদা বাড়ছে

মেডিকেল সরঞ্জামের চাহিদা বাড়ছে

শুধু মাস্ক নয় একাধিক মেডিকেল সরঞ্জামের চাহিদাও বাড়তে শুরু করেছে দেশে। ৭৩০টি কোম্পানিকে ভেন্টিলেটর, আইসিইউ মনিটর, েটস্টিং কিটস তৈরির বরাত দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ৩১৯টি কোম্পানি বরাত পূর্ণ করেছে। কিন্তু করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে এই সব মেডিকেল সরঞ্জামের চাহিদা বাড়তে শুরু করেছে।

 করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

দেশে করোনা সংক্রমণ ইতিমধ্যেই হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যাও বাড়তে শুরু করেছে। আজ পশ্চিমবঙ্গে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। যার জেরে দেশের মৃতের সংখ্যা বেড়ে ২০ হয়েছে। অন্যদিকে মহারাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ জন।

English summary
India needs 380 musks but have only 62 Lakh musks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X