• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রহ্মপুত্রে চিনের বাঁধ নির্মাণ থেকে পিওকে-তে প্রকল্প ঘিরে ভারত সরব! দিল্লি দিয়ে রাখল কোন ইঙ্গিত

পাকিস্তান ও চিন, দুই দেশের পর পর প্যাঁয়তারার জবাব দিয়ে যাচ্ছে দিল্লি। লাদাখের জমিতে চিনা আগ্রাসন ও কাশ্মীরে পাকিস্তান থেকে ক্রমাগত জঙ্গি অনুপ্রবেশের ঘটনায় রীতিমতো তোলপাড় এশিয়ার রাজনীতি। এমন পরিস্থিতিতে দিল্লি জানিয়ে দিল সোচ্চার বার্তা।

ব্রহ্মপুত্র নিয়ে সরব দিল্লি

ব্রহ্মপুত্র নিয়ে সরব দিল্লি

এমনিতেই ব্রহ্মপুত্রে চিনের মেগা ড্যাম প্রজেক্টের পাল্টা হিসাবে ভারত অরুণাচলে মহাবাহু তে বাঁধ নির্মাণের প্রকল্প নিয়েছে। এরপর এদিন বিদেশমন্ত্রক জানিয়েছে ব্রহ্মপুত্রে পর পর ঘটনাবলীর দিকে নজর রাখছে দিল্লি। দুই সীমান্ত প্রবাহিত এই নদীর জল যেন দুই দেশের মানুষের কাছেই যায়, সেবিষয়ে দিল্লি চিনের প্রতি বার্তা প্রেরণ করেছে , বলে জানিয়েছে বিদেশমন্ত্রক।

 সাফ বক্তব্য দিল্লির

সাফ বক্তব্য দিল্লির

দিল্লি এদিন সাফ বক্তব্যে জানিয়ে দিয়েছে, ব্রহ্মপুত্র নদীর গতিপথে উত্তরের দিকের এলাকায় (চিনের তিব্বতে) কোনও প্রজেক্টের জন্য যেন ব্রহ্মপুত্রের নিম্নঅববাহিকার এলাকাগুলিতে সমস্যা না হয়। সেবিষয়ে যেন সতর্কতা অবলম্বন করা হয়।

পিওকের প্রজেক্ট নিয়ে তুলোধনা

পিওকের প্রজেক্ট নিয়ে তুলোধনা

এদিন পিওকের প্রজেক্ট ঘিরে কার্যত তুলোধনা করা হয় পাকিস্তানকে। ভারত সাফ জানিয়েছে, পিওকেতে আজাদ পট্টন প্রজেক্ট ঘিরে যে কর্মকান্ড চলছে তা ভারতের নজরে রয়েছে। এদিন বিদেশমন্ত্রক জানিয়ে দেয়, ভারতের সীমানার মধ্যে এই কর্মকাণ্ড জোর করে পাকিস্তান করছে, যা অবৈধ।

 পিওকের প্রজেক্ট নিয়ে ক্ষোভ খোদ পাকিস্তানেই!

পিওকের প্রজেক্ট নিয়ে ক্ষোভ খোদ পাকিস্তানেই!

এর আগে একাধিক সূত্রের খবরে জানা যায়, খোদ পাকিস্তানের বুকেই এই আজাদ পট্টন জলবিদ্যুৎ প্রকল্প নিয়ে বিক্ষোভ শুরু হয়েছে। চিন-পাকিস্তানের এই যৌথ প্রকল্প কাশ্মীরের বুকে জলকষ্ট তৈরি করার পাশাপাশি আবহাওয়ায় নেতিবাচক প্রভাব ফেলতে পারে। যা মেনে নিতে রাজি নন পিএকের বাসিন্দারাষ তবে যাঁরাই এর প্রতিবাদে বেশি সরব হচ্ছেন, তাঁদেরই পাকিস্তান সেনা গুম করছে বলে খবর।

অবস্থান বিক্ষোভ থেকে সরানোয় বৃহত্তর কর্মসূচির ডাক, টেট উত্তীর্ণ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের

English summary
India monitering developments in Bramhaputra says MEA over China threat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X