• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের বিস্তারবাদকে ঠান্ডা করার উপায় বাতলালেন মোহন ভাগবত! আরএসএস প্রধান লাদাখ ইস্যুতে সরব

আরএসএস প্রধান মোহন ভাগবত রবিবার বিজয়া দশমীর আবহে এক সভায় বক্তব্য রাখেন। আর সেখান থেকেও লাদাখ ইস্যুতে চিন ভারত সংঘাত নিয়ে স্পষ্ট বার্তা দেন তিনি। সাফ ভাষায় ভাগবত জানান চিনকে ছাপিয়ে যেতে হবে।

চিন সংহার ও মোহন বার্তা

চিন সংহার ও মোহন বার্তা

চিনের বিস্তারবাদের নেশাকে ঠান্ডা করার একমাত্র উপায় হল আর্থনৈতিক ও স্ট্র্যাটেজিক দিক দিয়ে চিনের উপরে ওঠা। পাশাপাশি প্রতিবেশী দেশগুলিকে নিজের সপক্ষে নেওয়া ও আন্তর্জাতিক সম্পর্ক আরও মজবুত করা। এই কয়েকটি পন্থায় ভারত যেভাবে লক্ষ্যমাত্রা ছুঁয়ে চলেছে , তা যদি ধরে রাখে তাহলেই চিনের রক্তচক্ষুকে দমন করা যাবে বলে বার্তা মোহন ভাগবতের।

ভারতের সংহারে চিন 'নার্ভাস'

ভারতের সংহারে চিন 'নার্ভাস'

এদিন মোহন ভাগবত বলেন, ভারতের সংহারে চিন রীতিমতো কুপোকাত। বর্তমানে বেজিং খানিকটা হকচকিয়ে 'নার্ভাস' হয়ে গিয়েছে বলে দাবি করছেন তিনি। তাঁর দাবি, ভারতের প্রতিবেশী ভারত, বাংলাদেশ, নেপালের মতো একই মানসিকতা রাখা দেশগুলির সঙ্গে সখ্যতা ধরে রাখতে হবে দিল্লিকে। তাহলেই চিন সংহার সহজ হবে।

চিনের ইতিহাস ও ভাগবত

চিনের ইতিহাস ও ভাগবত

মোহন ভাগবত এদিন বলেন, চিন কিভাবে একের পর অক সীমানা দখল করে বিস্তারবাদী হয়ে উঠেছে, তা সারা বিশ্ব জানে। চিনের সঙ্গে ভারত ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, তাইওয়ান, ভিয়েৎনামের সম্পর্ক এই বিস্তারবাদের কারণে খারাপ হয়েছে। আরএসএস প্রধান এদিনের সভায় বলেন, ফলে চিনের যেকোনও পদক্ষেপ সম্পর্কে আমাদের সকলকে সজাগ থাকতে হবে।

সিএএ নিয়ে ভাগবত বার্তা

সিএএ নিয়ে ভাগবত বার্তা

এদিনের সভায় মোহন ভাগবত বলেন, সিএএ নিয়ে একটি বিশেষ গোষ্ঠীকে বিভ্রান্ত করা হয়েছে, দেওয়া হয়েছে উস্কানি। ফেল একবার সিএএ নিয়ে বিরোধিতার ভাবনা চিন্তা কিছু মানুষ করছেন বলে দাবি করেন তিনি। আরএসএস প্রধান বলেন, সিএএ নিয়ে অনেকেই স্বর্থের খেলা খেলেছেন।

Puja Special : মালদা : জেলার পুজো পরিক্রমা

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
India made China nervous,we have to be bigger than Beijing says Mohan Bhaagwat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X