• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন ২.০: বিমানের টিকিট 'ক্যান্সেল' এ কি টাকা ফেরত পাওয়া যাবে! কী জানানো হল

  • |

দেশে দ্বিতীয় দফায় লকডাউন ৩ রা মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এমন পরিস্থিতে ভারতীয় রেল ও বিভিন্ন বেসরকারি বিমান পরিষেবা সংস্থাও নিজেদের পরিষেবা বন্ধ রাখার ঘোষণা করেছে। ফলে ৩ মে পর্যন্ত ভারতে কোনও যাত্রীবাহী বিমান চলবে না বলে জানানো হয়েছে। এমন অবস্থায় বিমানের টিকিট ক্যান্সেল করলে টাকা ফেরত পাওয়া যাবে , কী না তা নিয়ে বড় ঘোষণা জানিয়ে দিল বেসরকারি বিমান পরিষেবা সংস্থাগুলি।

সিএপিএ-র বার্তা ও কেন্দ্র

সিএপিএ-র বার্তা ও কেন্দ্র

সেন্টার ফর এশিয়া পেসিফিক অ্যাভিয়েশন ভারত সরকারের প্রতি লকডাউনের পরিস্থিতিতে আর্জি জানিয়েছে। তাদের দাবি, অনেকেই আগে থেকে পরিস্থিতি না বুঝেই টিকিট কেটে রাখেন বিমানের। এবং পরে তা হঠাৎ করে ক্যান্সেল করা হচ্ছে। এমন প্রথা চলতে থাকায় সংস্থার সঙ্গে সঙ্গে বাকিরাও সমস্যায় পড়েন। এই প্রথা বন্ধ করার আর্জি জানানো হচ্ছে।

টাকা ফেরত সংক্রান্ত তথ্য

টাকা ফেরত সংক্রান্ত তথ্য

বিভিন্ন বিমান পরিষেবা সংস্থা সিদ্ধান্ত নিয়েছে যে , দেশের অভ্যন্তরীণ বিমান পরিষেবা সংস্থাগুলিতে যে টিকিট কাটা রয়েছে তা ক্যান্সেল করা হলে যাত্রীকে কোনও টাকা ফেরত দেওয়া হবে না লকডাউনের সময়। তবে টিকিট 'রি শিডিউল' করার প্রস্তাব দেওয়া হবে। আর রিশিডিউলের ক্ষেত্রে কোনও বাড়তি টাকা নেওয়া হচ্ছে না।

১৫ এপ্রিল থেকে ৩ মে-র মধ্যে যাঁদের টিকিট কাটা রয়েছে....

১৫ এপ্রিল থেকে ৩ মে-র মধ্যে যাঁদের টিকিট কাটা রয়েছে....

অসামরিক বিমান পরিবহন মন্ত্রক জানিয়েছে , ১৫ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত যাঁদের টিকিট কাটা রয়েছে বিমানে , তাঁদের টিকিট কেবলমাত্র রিশিডিউল-ই করা হবে। কোনও মতেই তাঁদের টিকিটকে আর রিফান্ড করা হবে না।

English summary
India Lockdown news update, Airlines decline refund to customers for cancelled tickets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X