• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের উদ্ভাবনী সূচক! প্রথম ৫০ দেশের মধ্যে উঠে এল মোদীর ভারত

  • |

বিশ্বে উদ্ভাবনী সূচকের নিরিখে প্রথম ৫০ দেশের মধ্যে স্থান করে নিল মোদীর ভারত। চার ধাপ উঠে ভারতের স্থান এখন ৪৮ তম। মধ্য ও দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে ভারতের স্থান শীর্ষে বলেই জানা হিয়েছে। তালিকায় বিশ্বের ১৩১ টি দেশ স্থান পেয়েছে।

বুধবার প্রকাশিত হয়েছে তালিকা

বুধবার প্রকাশিত হয়েছে তালিকা

বিশ্ব উদ্ধাবনী সূচকের তালিকা প্রকাশ করেছে ওয়ার্ল্ড ইনটেলেকটুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন, কর্নেল ইউনিভার্সিটি এবং ইনসেড বিজনেস স্কুল। বুধবার এই তালিকা প্রকাশ করা হয়েছে। এশিয়ার অর্থনীতিতে চিন, ভারত, ফিলিপিন্স এবং ভিয়েতনাম বছরের পর বছর ধরে উদ্ভাবনী শক্তিতে এগিয়ে থেকেছে।

প্রথম ১০-এর তালিকা

প্রথম ১০-এর তালিকা

সুইৎজারল্যান্ড, সুইডেন, আমেরিকা, ব্রিটেন এবং নেদারল্যান্ডর উদ্ভাবনী তালিকায় শীর্ষে রয়েছে। এবং প্রথম ১০-এর তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে। সাধারণভাবে যেসব দেশের আয় বেশি, তারাই এই তালিকার শীর্ষের রয়েছে।

তালিকায় ভারত

তালিকায় ভারত

ওয়ার্ল্ড ইনটেলেকটুয়াল প্রোপার্টি অর্গানাইজেশনের তরফে জানানো হয়েছে, নিম্ন ও মধ্য আয়ের অর্থনীতির দেশগুলির মধ্যে ভারতের স্থান হল তৃতীয়।

ইনফর্মেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, সার্ভিস এক্সপোর্ট, গর্ভমেন্ট অনলাইন সার্ভিস, গ্র্যাজুয়েটস ইন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ ভারতের স্থান শীর্ষে থাকা ১৫ দেশের মধ্যে রয়েছে।

খুশি কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল

খুশি কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল

ভারতের এই অবস্থানে খুশি কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল। এনিয়ে তিনি টুইটও করেছেন। ভারত অভাবনীয় গতিতে এগিয়ে চলেছে বলে জানিয়েছেন তিনি।

English summary
India is now among the top 50 countries in global innovation index for the first time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X