• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বসবাসের পক্ষে উত্তম হলেও, শিশু এবং মহিলাদের কাছে নিরাপদ নয়, বলছে সমীক্ষা

বিশ্বের ২৫টি সেরা বসবাস যোগ্য দেশগুলির মধ্যে ভারত একটি। কিন্তু এখানে শিশুদের এবং মহিলােদর নিরাপত্তা নেই। এমনই দাবি করেছে একটি মার্কিন সংস্থা। ২০২০ সালের বসবাসের যোগ্য যে ২৫টি দেশ রয়েছে তারমধ্যে এশিয়ার মাত্র পাঁচটি দেশই জায়গা করে নিতে পেরেছে। ভারতের আগে রয়েছে চিন, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া এবং আরব আমিরশাহি।

ভারত বসবাসের পক্ষে উত্তম হলেও, শিশু এবং মহিলাদের কাছে নিরাপদ নয়, বলছে সমীক্ষা

কিন্তু ভারতের এই সাফল্যের সঙ্গে একটি অসাফল্যও জড়িয়ে রয়েছে। মার্কিন সমীক্ষকরা জানিয়েছে ভারত বসবাসের ক্ষেত্রে সেরার তালিকায় এলেও শিশুদের বেড়ে ওঠার যোগ্য দেশ নয়। মহিলাদের পক্ষেও নিরাপদ েদশ নয় ভারত। শিশুদের বেড়ে ওঠার উপযোগী দেশগুলির তালিকায় ৫৯ তম আসন পেয়েছে ভারত। তার উপরে রয়েছে কেনিয়া এবং ঘানা। অর্থাৎ তৃতীয় বিশ্বের দেশ গুলির থেকেও ভারতে শিশুদের অবস্থা সংকটজনক।

মহিলাদের জন্য বসবাসের সেরা দেশগুলির তালিকায় ৫৮ তম স্থানে রয়েছে ভারত। ভারতের চেয়ে মহিলাদের নিরাপত্তা বেশি ইউএই,কাতার, সৌদি আরবে। এমনকী শ্রীলঙ্কা এবং চিনেও ভারতের মহিলারা বেশি নিরাপদ বলে জানাচ্ছে সমীক্ষা। ভারতে অপরাধ প্রবণতা অনেক বেশি বলে জানাচ্ছে সমীক্ষা। বিশেষ করে মহিলা এবং শিশুদের উপর নির্যাতনের পরিমান অনেক বেশি।

বিজেপির দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে যোগ ছিল আন্ডারওয়ার্ল্ড ডনের! বিস্ফোরক কংগ্রেস নেতা

English summary
India is not safe for women and children, says survey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X