• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গণতান্ত্রিক দেশের তকমা হারিয়ে পাকিস্তানের মতো স্বৈরাচারী হয়ে উঠছে ভারত, ফের মোদীকে নিশানা রাহুলের

  • |
Google Oneindia Bengali News

সম্প্রতি মার্কিন এনজিও ফ্রিডম হাউজের রিপোর্টে দেখা যায় ভারতে ক্রমেই কমছে মুক্ত চিন্তার পরিসর। এমনকী বড়মাত্রায় সঙ্কুচিত হচ্ছে রাজনৈতিক স্বাধীনতা, কমছে গণতান্ত্রিক পরিসরও। এবার মোদী জমনায় ভারতীয় গণতন্ত্রের অবনমন নিয়ে সুর চড়াতে দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। এই ক্ষেত্রে একটি সুইডিশ প্রতিষ্ঠানের রিপোর্টকে হাতিয়ার করে মোদী সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রামণ করতে দেখা যায় সোনিয়া পুত্রকে। যা নিয়ে ফের সরগরম রাজনৈতিক মহল।

গণতান্ত্রিক দেশের তকমা হারিয়ে পাকিস্তানের মতো স্বৈরাচারী হয়ে উঠছে ভারত, ফের মোদীকে নিশানা রাহুলের

প্রসঙ্গত উল্লেখ্য সুইডেনের ভ্যারাইটিস অব ডেমোক্রেসি (ভি-ডেম) ইনস্টিটিউটের সদ্য প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে ভারত এখন সেন্সরশিপের ক্ষেত্রে পাকিস্তানের মতোই স্বৈরাচারী, এবং প্রতিবেশী বাংলাদেশ এবং নেপাল, দুই দেশের চেয়েও অবস্থা আরও খারাপ হয়ে যাচ্ছে। এই রিপোর্টকে হাতিয়ার করেই এদিন টুইটারে মোদী সরকারে বিরুদ্ধে বড়সড় আক্রমণ শানাতে দেখা যায় রাহুল গান্ধীকে।

এদিকে ফ্রিডম হাউজের তথ্য বলছে স্বাধীন দেশ হিসেবে ভারতের অবস্থান বর্তমানে 'মুক্ত' পর্যায় থেকে 'আংশিক মুক্ত' পর্যায়ে নেমে এসেছে। এই রিপোর্ট প্রকাশের পরেই তীব্র চাঞ্চল্য ছড়ায় আন্তর্জাতিক আঙিনায়। যদিও এদিন সুইডিশ সংস্থার রিপোর্টের তথ্য পেশ করে টুইটারে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে রাহুলকে লিখতে দেখা যায়, “ ভারত আর গণতান্ত্রিক দেশ নেই। পাকিস্তানের মতো স্বৈরাচারী দেশে পরিণত হয়েছে ভারত, অবস্থা বাংলাদেশের চেয়েও খারাপ।” এদিকে জ্বালানির মূল্যবৃদ্ধি হোক বা কৃষকদের আন্দোলন সহ একাধিক ইস্যুতে মোদী সরকারকে আক্রমণের ক্ষেত্রে বরাবরই সর্বাগ্রে রয়েছেন রাহুল গান্ধী।

Recommended Video

উডবার্ন ওয়ার্ড থেকে ট্রমা কেয়ারে নিয়ে যাওয়া হল মুখ্যমন্ত্রীকে, হবে সিটি স্ক্যান

কে কোথায় এগিয়ে, একুশের নির্বাচনের আগে ঘাটালের সাত কেন্দ্রের অবস্থাকে কোথায় এগিয়ে, একুশের নির্বাচনের আগে ঘাটালের সাত কেন্দ্রের অবস্থা

English summary
There is nothing left of democracy in India, Rahul Gandhi again set the tone against the Center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X