• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইমরান খানকে গুলির ঘটনায় নজর রাখছে ভারত! চিন-পাকিস্তানকে বার্তা বিদেশমন্ত্রকের

পাক প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের উপর প্রাণঘাতী হামলা! যদিও কোনও রকমে রক্ষা। কার্যত এই ঘটনায় তীব্র চাঞ্চল্য পাকিস্তান জুড়ে। আর এর মধ্যেই পুরো বিষয়ের উপর কড়া নজর ভারত রাখছে বলে জানাল বিদেশমন্ত্রক। ঘটনার পরেই সংবাদমাধ
  • |
Google Oneindia Bengali News

India on Imran Khan Attack: পাক প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের উপর প্রাণঘাতী হামলা! যদিও কোনও রকমে রক্ষা। কার্যত এই ঘটনায় তীব্র চাঞ্চল্য পাকিস্তান জুড়ে। আর এর মধ্যেই পুরো বিষয়ের উপর কড়া নজর ভারত রাখছে বলে জানাল বিদেশমন্ত্রক। ঘটনার পরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিদেশমমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। সেখানে তিনি বলেন, আমরা পরিস্থিতির দিকে সজাগ দৃষ্টি রাখছি।

শুধু তাই নয়, অরিন্দম বাগচী বলেন, আমরা দেখেছি যে পাকিস্তানের প্রধানমন্ত্রীর চিন সফরের পরেই একটি যৌথ বিবৃতি জারি করা হয়েছে। আর সেই বিবৃতিতে জম্মু এবং কাশ্মীরের ভারতীয় কেন্দ্রশাসিত অঞ্চল নিয়ে বিতর্কিত মন্তব্য রয়েছে বলে দাবি। আর এরপরেই বিদেশমন্ত্রকের স্পষ্ট বার্তা, জম্মু এবং কাশ্মীর এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চল ভারতের অবিচ্ছেদ্য অংশ। আর তা সবসময় থাকবে বলে জানানো হয়েছে।

পাকিস্তানকে কড়া বার্তা-

পাকিস্তানকে কড়া বার্তা-

পাকিস্তানকে এদিন কড়া বার্তা দেওয়া হয়েছে ভারতের তরফে। সাংবাদিক বৈঠকে অরিন্দম বাগচী বলেন, ভারত কোনও তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ চায় না। পাশাপাশি সিপিইসি নিয়েও এদিন বার্তা দেওয়া হয়েছে ভারতের তরফে। স্পষ্ট বার্তা, ইতিমধ্যে এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে এসেছে ভারত। এমনকি চিন এবং পাকিস্তানের কাছে সে বিষয়ে ভারত অভিযোগ জানিয়ে এসেছে বলেও দাবি। CPEC-তে তৃতীয় পক্ষের যে কোনও অংশগ্রহণ অবৈধ এবং অগ্রহণযোগ্য বলেও দাবি অরিন্দম বাগচী।

ইমরান খান সম্পর্কে কী বলল ভারত-

ইমরান খান সম্পর্কে কী বলল ভারত-

ইমরান খানের উপর হামলা প্রসঙ্গে বাগচী বলেন, এই ঘটনার উপর ভারত পুরো নজর রাখছে। এমনকি আগেও তা রাখবে বলে জানিয়েছেন বাগচী। বলেন, সবেমাত্র ঘটনা ঘটেছে। এই বিষয়ে এখন প্রতিক্রিয়া দেওয়ার সময় নেই বলেও কার্যত ইঙ্গিত মুখপাত্রের। বলে রাখা প্রয়োজন, কোনও রকমে প্রাণে রক্ষা পেলেন ইমরান খান। দুটি পায়ে গুলি লাগলেও অবস্থা স্থিতিশীল বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে তাঁর দলের কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন প্রাক্তন পাক- প্রধানমন্ত্রী। তিনি এক বার্তায় জানিয়েছেন, ঈশ্বর আমাকে নতুন জীবন দিল। জানা গিয়েছে, এই মুহূর্তে লাহোরে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ইমরান খানকে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে বলে খবর।

একাধিক ইস্যুতে চর্চা

একাধিক ইস্যুতে চর্চা

অন্যদিকে একাধিক ইস্যুতে কথা বলেন এদিন অরিন্দম বাগচী। টুইটারে টাকা দেওয়া নিয়েও সাংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। বলে রাখা প্রয়োজন, টুইটারে এবার থেকে ব্লু টিকের জন্যে টাকা নেওয়ার কথা বলেছেন নয়া সিইও। মাসের ভিত্তিতে সেই টাকা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

English summary
India is keeping an eye as Imran khan attacked in Pakistan on Thursday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X