Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারত প্রথমে 'হিন্দু'-দের জন্য, এমনই ব্যাখ্যা দিলেন শিবসেনা প্রধান

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

হিন্দু রাষ্ট্র নিয়ে আরএসএস প্রধান মোহন ভাগবতের ঠিক উল্টো সুরেই কথা বললেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। দলীয় মুখপত্র সামনায় তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ভারত প্রথমে হিন্দু রাষ্ট্র, তারপর অন্যদের। তাঁর ব্যাখ্যা, মুসলিম, বৌদ্ধ, ক্রিশ্চানদের জন্য আরও অনেক রাষ্ট্র রয়েছে, কিন্তু হিন্দুদের জন্য একমাত্র দেশ হচ্ছে ভারত।

ভারত প্রথমে 'হিন্দু'-দের জন্য, এমনই ব্যাখ্যা দিলেন শিবসেনা প্রধান

গত শুক্রবারই আরএসএস প্রধান মোহন ভাগবত বলেছিলেন, ভারত হিন্দু রাষ্ট্র হলেও এখানে সবারই সমান অধিকার রয়েছে । এদিন দলীয় মুখপত্র সামনা-এ উদ্ধব ঠাকরে বলেন, ভারত প্রথমে হিন্দুদের জন্য, তারপর অন্যদের। কারণ হিসেবে তিনি বলেন, বিশ্বে অন্তত ৫০টি ইসলামিক রাষ্ট্র রয়েছে, ক্রিশ্চানদের জন্য় আমেরিকা ও ইউরোপের একাধিক দেশ রয়েছে। বৌদ্ধদের জন্য রয়েছে চিন, জাপান, শ্রীলঙ্কা, মায়ানমারের মত দেশ। কিন্তু ভারত ছাড়া হিন্দুরাষ্ট্র বলে গোটা বিশ্বে আর কোনও দেশ নেই।

শিবসেনা প্রধানের দাবি, কেন্দ্রে হিন্দুত্ববাদী সরকার থাকলেও অযোধ্যায় রাম মন্দির ও কাশ্মীরি পণ্ডিতদের বাড়ি ফেরার মত ইস্যুর এখনও কোনও সমাধান হয়নি। এদিকে কিছুদিন ধরে চলা সিনেমা হলে জাতীয় সঙ্গীত বিতর্ক নিয়েও মুখ খুলেছেন শিব সেনা প্রধান। তিনি বলেন, জাতীয় সঙ্গীত চলাকালীন যারা উঠে দাঁড়ায় না, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত তা আরএসএস-ই বলে দিক এই হিন্দুত্ববাদী সরকারকে।

তবে মোহন ভাগবতের একটি কথাকে তিনি পুরোপুরি সমর্থন করেছেন। ভাগবত বলেছিলেন, কোনও সরকার বা রাজনৈতিক দল দেশকে মহান বানাতে পারে না। গোটা সমাজকেই তারজন্য এগিয়ে আসতে হয়। এদিন শিবসেনা প্রধান বলেছেন, মোহন ভাগবতের এই কথা একেবারেই উড়িয়ে দেওয়া নয়।

English summary
There are varoius countries for other religions, but India is a only country for Hindus, says Uddhav Thakray in mouthpiece Samna
Please Wait while comments are loading...