• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে তাড়াহুড়ো করে করোনা টীকাকরণ নয়! ছাড়পত্র পেতে অক্সফোর্ড ভ্যাকসিন কর্তৃপক্ষকে বড় নির্দেশ

  • |

কেন্দ্রীয় ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের বিশেষজ্ঞ কমিটি ফের একবার বৈঠকে বসে টীকাকরণের ছাড়পত্রের ইস্যুতে। কীভাবে ভ্যাকসিনগুলিতে ছাড়পত্র দেওয়া হবে, তার রূপরেখা এই বৈঠকে স্থির হয়। আর তাতেই জানানো হয়েছে, তাড়াহুড়ো করে ভারতের বুকে করোনার ভ্যাকসিনের কাজ শুরু করতে খুব একটা ইচ্ছুক নয় কমিটি।

ভারতে তাড়াহুড়ো করে করোনা টীকাকরণ নয়! ছাড়পত্র পেতে অক্সফোর্ড ভ্যাকসিন কর্তৃপক্ষকে বড় নির্দেশ

ইতিমধ্যেই কমিটির সামনে আপৎকালীন পরিস্থিতিতে টীকাকরণের ক্ষেত্রে দুটি সংস্থার ভ্যাকসিনের প্রস্তাব এসেছে। এগুলি হল ফাইজার ও সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন। প্রসঙ্গত, সেরামের আওতায় দেশে অক্সফোর্ড ভ্যাকসিন তৈরি হচ্ছে। আর সেই অক্সফোর্ডের ভ্যাকসিনই আপৎকালে ব্যবহাররে জন্য ছাড়পত্র পেতে আর্জি জানিয়েছে । বৈঠকের পর বিশেষজ্ঞ কমিটি জানিয়েছে, আরও কয়েকটি তথ্য হাতে এলে তবেই এই ছাড় মিলতে পারে বলে দাবি বিশেষজ্ঞদের।

এদিকে জানা গিয়েছে, এই কমিটি ফের একবার একজোট হবে আগামী ১ জানুয়ারি। সেই দিন কমিটি স্থির করবে দেশ জুড়ে টীকাকরণের রূপরেখা। এদিকে, কয়েকদিন আগেই এই ভ্যাকসিনের আবেদন মঞ্জুর হবে বলে আশা প্রকাশ করেন সিরাম প্রধান আদার । তাঁর দাবি ২০২১ সালের অক্টোবর নাগাদ দেশজুড়ে টীকাকরণের পর পরিস্থিতি খানিকটা স্বাভাবিকতার দিকে ফিরতে পারে।

English summary
India in no hurry to approve Oxford vaccine, asks for more data
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X