• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির গবেষণা এগোচ্ছে সঠিক পথেই, আশা দেখাল কেন্দ্র

করোনা সংক্রমণ রোধ করতে প্রতিষেধক তৈরির চেষ্টা চালাচ্ছে ভারতও। সেই গবেষণা সঠিক পথেই এগোচ্ছে বলে জানিয়েছে কেন্দ্র। সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির সবরকম চষ্টা চালানো হচ্ছে। আশা করা যায় ভারত শীঘ্রই সেটা বের করতে পারবে।

করোনা ভাইরাসের প্রতিষেধক

করোনা ভাইরাসের প্রতিষেধক

করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে গোটা বিশ্বষ আমেরিকা, রাশিয়া থেকে শুরু করে চিন সব গেশই গবেষণা শুরু করেছে। ইতিমধ্যে আমেরিকা একটি প্রতিষেধক পরীক্ষামূলক প্রয়োগও করেছে। কিন্তু তার ফলাফল সম্পর্কে এখনও কোনও তথ্য জানা যায়নি। এই দৌড়ে রয়েছে ভারতও। ভারতের বিজ্ঞানীরাও করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির জন্য গবেষণা চালাচ্ছে। এবং সেই গবেষণা সঠিক পথেই এগোচ্ছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

করোনা সংক্রমণ বাড়ছে ভারতে

করোনা সংক্রমণ বাড়ছে ভারতে

করোনা সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করেছে ভারতে। দিল্লির নিজামউদ্দিনের তাবলিঘি জামাতের ধর্মসভা থেকে ছড়াতে শুরু করেছে করোনা ভাইরাস। এই ধর্মসভায় যোগ দিয়েছিলেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ তাঁদের শরীরে করোনা সংক্রমণ শুরু হয়েছে। যার জরে এক লাফে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়ে গিয়েছে ভারতে।

করোনা মোকাবিলায় কড়া কেন্দ্র

করোনা মোকাবিলায় কড়া কেন্দ্র

করোনা মোকাবিলায় ভুয়ো খবর বন্ধের উদ্যোগ নিয়েছে কেন্দ্র। এই নিয়ে সংবাদ মাধ্যমগুলিকেও সতর্ক করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত কোনও খবর সংগ্রহ করতে হলে কেবলমাত্র সরকারি তথ্যের উপরেই নজর দিত বলা হয়েছে। ভুয়ো খবর ছড়ালে অভিযুক্তদের চিহ্নিত করে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
India in a right path to invent coronavirus vaccine, says center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X