• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তথ্য ফাঁস কাণ্ডে কড়া সরকার, এবার নোটিস ফেসবুককে

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তথ্য ফাঁস কাণ্ডে কড়া কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে নোটিস পাঠানো হয়েছে ফেসবুককে। ফেসবুক কিংবা, তাদের কোনও সহযোগী সংস্থার মাধ্যমে নির্বাচনের জন্য কোনও তথ্য ব্যবহার করা হয়েছে কিনা তা জানতে চাওয়া হয়েছে তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে। আগামী ৭ এপ্রিলের মধ্যে ফেসবুকের কাথ থেকে উত্তর চাওয়া হয়েছে।

তথ্য ফাঁস কাণ্ডে কড়া সরকার, এবার নোটিস ফেসবুককে

কানাডার ডেটা অ্যানালিস্ট এক্সপার্ট ক্রিস্টোফার ওয়ালি এর আগে জানিয়েছিলেন বহু মানুষের তথ্য ব্যবহার করা হয়েছে অন্য কাজে।

ব্রেক্সিট নির্বাচন এবং আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে সোশ্যাল মিডিয়ার তথ্য ব্যবহার প্রকাশ্যে আসার পর থেকে যা নিয়ে বিতর্ক তুঙ্গে। অভিযোগ ওঠে কংগ্রেসও একসময় এই কেমব্রিজ অ্যানালিটিকার সাহায্য নিয়েছিল। যদিও কংগ্রেসের তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়। তার আগে বিজেপির বিরুদ্ধে কেমব্রিজ অ্যানালিটিকার সাহায্য নেওয়ার অভিযোগ উঠেছিল।

২৩ মার্চ সরকারের তরফে কেমব্রিজ অ্যনালিটিকাকে নোটিস জারি করে এবিষয়ে জানতে চাওয়া হয়।

ফেসবুকের তরফে জানানো হয়েছে, পুরনো ভুল ভবিষ্যতে যাতে না হয় সেব্যাপারে তারা চেষ্টা চালাচ্ছে। সাধারণ মানুষ সম্পর্কে তথ্য তারা রক্ষা করে থাকেন বলে জানানো হয়েছে সংস্থার তরফে। তথ্য প্রযুক্তি মন্ত্রকের জিজ্ঞাসার উত্তর তারা দেবেন বলেও জানানো হয়েছে ফেসবুকের তরফে।

English summary
India Government asks facebook about whether the data used in elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X