• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনায় দুঃসংবাদের মধ্যেই এল 'ভালো খবর'! বিশ্বের তাবড় রেকর্ড ভাঙল ১৩০ কোটির দেশ

করোনার জেরে প্রতিদিনই প্রায় এখন ১ লাখের কাছাকাছি আক্রান্তের সংখ্যা। দৈনিক ৯০ হাজার করে এই কয়েক দিনে করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ভারত। ক্রমাগত আক্রান্তের খবর আর মৃত্যু মিছিলের মাঝেই এল এবার ভারতের জন্য সুখবর।

 ভারতে করোনা আক্রান্তের পরিস্থিতি

ভারতে করোনা আক্রান্তের পরিস্থিতি

সোমবার দেশে করোনায় সংক্রমণের সংখ্যা পেরিয়ে গেল ৪৮ লক্ষ। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ ৯২, ০৭১ জন । মৃত্যু হয়েছে ১১৩৬ জনের। এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭৯৭২২-তে। । দেশে মৃত্যুর হার ১.৬৪ শতাংশ। যা দুদিন আগে ছিল ১.৬৭%।

 কোন সুখবর এল!

কোন সুখবর এল!

জনহপকিনস বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট বলছে, দেশে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যার ক্ষেত্রে ভারত বড় মাইলস্টোন পার করেছে। ব্রাজিলকে ছাপিয়ে বিশ্বে এই মুহূর্তে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ ভারতে করোনা সারিয়ে সুস্থ হয়ে উঠছেন বলে খবর।

 পরিসংখ্যান একনজরে

পরিসংখ্যান একনজরে

এই মুহূর্তে বিশ্বে করোনা সারিয়ে উঠেছেন মোট ১৯,৬২৫,৯৫৯ জন। এদিকে, ভারতে মোট করোনা সারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্য়া৩৭,৮০,১০৭ জন। ব্রাজিলে করোনা সারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৩৭,২৩,২০৬ জন। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা সারিয়ে সুস্থ হয়েছেন ২৪, ৫১,৪০৬ দন। উল্লেখ্য, এই মুহূর্তে বিশ্বে যে তিনটি দেশ করোনার জেরে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে, তারমধ্যে ভারত , আমেরিকা ও ব্রাজিল রয়েছে। আর সুস্থতার নিরিখে ব্রাজিল ও আমেরিকাকে মাত দিয়ে এগিয়ে গিয়েছে ভারত।

 গত ২৪ ঘণ্টায় সুস্থতা

গত ২৪ ঘণ্টায় সুস্থতা

দেশের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৭৭, ৫১২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন হাসপাতাল থেকে। আগের চেয়ে সুস্থতার সংখ্যা ও অ্যাকটিভ কেসের ফারাক বাড়ছে বলেও জানান তিনি। ফলে আসন্ন দিনে উদ্বেগ কাটানোর আলো ধীরে ধীরে ভারত দেখতে পাচ্ছে, বলে মনে করা হচ্ছে।

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

করোনা আবহে ২.৩৬ লক্ষ কোটি অতিরিক্ত ব্যয়! সংসদের কাছে অনুমোদন চাইল কেন্দ্রীয় অর্থমন্ত্রক

English summary
India got the highest number of Covid recovery cases in the world says report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X