• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোটা দেশ কার্যত লকডাউন হতে চলেছে আগামী ৩১ মার্চ পর্যন্ত

জনতা কার্ফু শেষ হলেও করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমতো লকডাউনে চলে যাওয়ার পথে হাঁটছে ভারত। আজ এক বিজ্ঞপ্তি জারি করে এই লক্ষ্যে রেল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, ৩১ মার্চ পর্যন্ত দেশ জুড়ে সমস্ত যাত্রিবাহী ট্রেন পুরোপুরি বন্ধ রাখা হবে। বন্ধ হয়ে যাচ্ছে কলকাতার মেট্রো পরিষেবাও।

রেলের বিজ্ঞপ্তি

রেলের বিজ্ঞপ্তি

রেলের বিজ্ঞপ্তিতে লেখা হয়, 'করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। এই সংক্রমণ রুখতেই সমস্ত মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হল। তবে কলকাতা ও শহরতলিতে এখনও লোকাল ট্রেন চলছে। পাশাপাশি কলকাতা মেট্রো ও ইস্ট-ওয়েস্ট মেট্রোও চলছে। আজ মধ্যরাত পর্যন্ত সেগুলি চলবে। তবে মধ্যরাতের পর থেকেও সেগুলিও বন্ধ করে দেওয়া হবে। পরিষেবা বন্ধ থাকবে আগামী ৩১ মার্চ মধ্যরাত পর্যন্ত।'

পণ্য পরিষেবা জারি থাকবে

পণ্য পরিষেবা জারি থাকবে

তবে যাত্রী পরিষেবা বন্ধ করা হলেও রেলের পণ্য পরিষেবা জারি রাখা হবে স্বাভাবিক ভাবে। এদিকে জনতা কার্ফুর জন্য এমনিতেই রবিবার সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। বাতিল হয়েছে বহু দূরপাল্লার ট্রেনও। দক্ষিণ রেল, পশ্চিম রেল ও ইস্টকোস্ট রেলওয়ে তাদের অধিকাংশ ট্রেন বাতিল করে দেয়।

করোনা ঠেকাতে জনতা কার্ফু

করোনা ঠেকাতে জনতা কার্ফু

দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে রবিবার দেশ জুড়ে জনতা কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে সেই জনতা কার্ফু শুরুর আগেই আরও করোনা আক্রান্তের খোঁজ মিলল দেশে। দেশে এখনও পর্যন্ত ৩৪০ জনের শরীরে করোন ভাইরাসের চিহ্ন পাওয়া গিয়েছে। কলকাতাতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪-এ।

আক্রান্তের সংখ্যা বাড়ছে ক্রমেই

আক্রান্তের সংখ্যা বাড়ছে ক্রমেই

এদিকে দেশে ক্রমশই জোরালো হয়ে উঠেছে করোনা ভাইরাস সংক্রমণ। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশে। গত দুই দিনে ভারতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এই হার চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। এই হঠাৎ আক্রান্তের সংখ্যায় বৃদ্ধির জেরে দেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৪০-এ। পরিস্থিতি কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।

English summary
india goes into virtual lockdown as railway and metro services stopped till 31 march
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X