• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনকে দুরমুশ করে আদৌ কি মোক্ষম জবাব দিতে পেরেছে ভারত ! দেশবাসীর ভাবনা কী বলছে, জানাল সমীক্ষা

  • |
Google Oneindia Bengali News

দেশের অধিকাংশ মানুষই মনে করেন যে ভারতের সবচেয়ে বড় শত্রু এই মুহূর্তে পাকিস্তান নয়, বরং চিন। এই তথ্য উঠে এসেছে আইএনএস ও সিভোটারের সমীক্ষায়। আরও একটি তথ্য সাম্প্রতিককালে উঠে এসেছে সমীক্ষায়। সেখানে দেখা গিয়েছে চিন নিয়ে ভারতের মানুষ কোন মনোভাব পোষণ করছেন।

 দিল্লির হোটেলে চিনের বাসিন্দাদের থাকা নিষিদ্ধ

দিল্লির হোটেলে চিনের বাসিন্দাদের থাকা নিষিদ্ধ

দিল্লির বিভিন্ন হোটেল ও গেস্ট হাউসে চিনের বাসিন্দা বা চিনা নাগরিকদের থাকা নিষিদ্ধ বলে জানানো হয়েছে। এমন ধরনের সিদ্ধান্ত থেকে স্পষ্ট যে চিন ভারতের কাছে কতটা চক্ষুশূল হয়ে উঠেছে। ভারত কোনও মতেই যে চাইছে না চিনকে, তা দিল্লির এই সাম্প্রতিক সিদ্ধান্ত থেকে স্পষ্ট।

 সমীক্ষা ও ভারত

সমীক্ষা ও ভারত

সাম্প্রতিক সমীক্ষায় দেখা গিয়েছে, ভারতের প্রায় ৬০ শতাংশ মানুষ মনে করছেন যে চিনকে যে শিক্ষা ভারত দিয়েছে তা উপযুক্ত। অরুণাচল প্রদেশ থেকে শুরু করে উত্তরপূর্বের বিভিন্ন জায়গায় যেভাবে আগেও চিন ভারতের সঙ্গে সংঘাতের রাস্তায় এসেছে তাতে ক্ষতি হয়েছে ভারতের। আর সেই সমস্ত কিছু পরিস্থিতি নিয়ে ভারত এবার চিনকে যোগ্য জবাব দিতে পেরেছে বলে মনে করা হচ্ছে।

 ভারতের মধ্যবিত্তরা কী ভাবছেন?

ভারতের মধ্যবিত্তরা কী ভাবছেন?

ভারতের মধ্যবিত্ত সম্প্রদায় মনে করেছে যে চিনকে আরও বেশি 'কঠোর জবাব' দেওয়া উচিত ছিল। নিম্ন মধ্যবিত্তের ৫৭ শতাংশ ও উচ্চ মধ্যবিত্তের ৬৮. ১ শতাংশ মনে করছে যে ভারতের তরফে আরও কঠোর জবাব চিনের প্রাপ্য।

চিনের অংশে অ্যাম্বুলেন্স , মার্সিডিজ

চিনের অংশে অ্যাম্বুলেন্স , মার্সিডিজ

সাম্প্রতিক স্যাটেলাইটের ছবিতে দেখা যাচ্ছে, চিনের অংশে অ্যাম্বুলেন্স ও মার্সিডিজের মতো গাড়ি রাখা রয়েছে। এছাড়াও একাধিক তাবড় সমরাস্ত্র তারা লাদাখের চৈনিক অংশে মোতায়েন করেছে। এখানেই শেষ নয়, মে মাসের ২২ তারিখ থেকে লাদাখের চিনের দিকের অংশে মেডিক্যাল ফেসিলিটিও থাকতে দেখা গিয়েছে।

লকডাউন বৃদ্ধির কথা ঘোষণা করে নাটক করছেন মুখ্যমন্ত্রী! শ্বেতপত্র প্রকাশের দাবি তুলে বিস্ফোরক রাহুললকডাউন বৃদ্ধির কথা ঘোষণা করে নাটক করছেন মুখ্যমন্ত্রী! শ্বেতপত্র প্রকাশের দাবি তুলে বিস্ফোরক রাহুল

English summary
India gave a biffiting reply to China, thinks 60 percent people of this country, says survey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X