• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগাস্ট নাগাদ করোনা দমনে ভারত বড় সাফল্য পেতে পারে! নেপথ্যে কোন কারণ উঠে আসছে

ভারতে করোনার আক্রমণ ক্রমেই বাড়তে শুরু করেছে। এমন পরিস্থিতিতে বহু বিশেষজ্ঞই দাবি করেছেন, যে জুন জুলাই মাসে করোনার হানা দেশে আরও বাড়বে। করোনার জেরে আক্রান্তের সংখ্যাও বাড়তে শুরু করবে সেই সময়। তবে সফদরজং হাসপাতালের দাবি, করোনা রুখে দিতে ভারত অগাস্ট মাসের দিকে সফল হবে। নেপথ্যে রয়েছে একাধিক কারণ।

 কেন অগাস্ট মাস?

কেন অগাস্ট মাস?

দিল্লির সফদরজং হাসপাতালের চিকিৎসকদের দাবি, অগাস্ট মাস নাগাদ ভারতে হার্ড ইমিউনিটি তৈরি হবে। হার্ড ইমিউনিটি বলতে ,গোষ্ঠীকেন্দ্রীক রোগ প্রতিরোধ ক্ষমতাকে বোঝায়। যা একটি এলাকার বাসিন্দাদের মধ্যে তৈরি হয়ে গেলে সেখানে করোনা থাবা বসাতে পারবে না। এভাবেই বহু এলাকা একযোগে করোনা প্রতিরোধ করতে পারবে।

জুন -জুলাইয়ের পর কী হবে?

জুন -জুলাইয়ের পর কী হবে?

চিকিৎসক রণদীপ গুলেরিয়া দাবি করেছেন, ভারতে আপাতত করোনা ভাইরাস নিজের জমি পোক্ত করছে। আর তার জেরে জুন ও জুলাই মাসে করোনার সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দেখা যাবে ভারতে। তারপর থেকে গ্রাফ ধীরে ধীরে নামবে।

 সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে কোন বার্তা

সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে কোন বার্তা

সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে বক্তব্য রাখতে গিয়ে চিকিৎসক বলবিন্দর অরোরা জানিয়েছেন, একসঙ্গে ৫ জনের বেশি মানুষের কিছুতেই থাকা উচিত নয়। আর যদি একসঙ্গে ৩ জনের বেশি মানুষ একজোট হন, তাহলে দূরত্ব বজায় অবশ্যই রাখতে হবে এখন।

ভাইরাসের মিউটেশন হচ্ছে

ভাইরাসের মিউটেশন হচ্ছে

ভাইরাস ক্রমাগতভাবে মিউটেশন করে চলেছে । সেই বার্তা বিশেষজ্ঞরা বারবার দিয়ে যাচ্ছেন। আর ভাইরাসের এই মিউটেশেনর ফলে যে ক্ষমতা বেড়ে যাচ্ছে, তার একমাত্র হাতিয়ার আপাতত রোগপ্রতিরোধ গড়ে তোলা। যার জন্য গোষ্ঠী কেন্দ্রীক রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলা নিয়ে জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

রাজ্যে ক্ষমতায় আসার পরেই পুলিশের ওপর আক্রমণ! একাধিক ঘটনা তুলে ধরে জ্যোতিপ্রিয়কে জবাব দিলীপের

English summary
India fights Coronavirus, Herd Immunity likely to develop in August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X