• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের সৌজন্যের হাত বাড়ল ভারত, ইমরানের বিমানকে ভারতীয় আকাশসীমায় প্রবেশের অনুমতি মোদীর

  • |

সংঘাতের আবহেও ফের পাকিস্তানের জন্য সৌজন্যের হাত বাড়ল ভারত। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিমানকে ভারতীয় আকাশসীমায় ঢোকার অনুমতি দিল নয়াদিল্লি। মঙ্গলবার অর্থাৎ আজ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজপক্ষের আমন্ত্রণে দু’দিনের জন্য শ্রীলঙ্কা যাচ্ছেন ইমরান। কিন্তু দ্বীপরাষ্ট্রটিতে যাওয়ার পথ গিয়েছে ভারতীয় আকাশসীমার মধ্যে দিয়ে। সেই ক্ষেত্রে প্রয়োজন ছিল দিল্লির অনুমতির।

ইমরানকে ভারতের আকাশে ওড়ার অনুমতি দিলেন মোদী

ফের সৌজন্যের হাত বাড়ল ভারত, ইমরানের বিমানকে ভারতীয় আকাশসীমায় প্রবেশের অনুমতি মোদীর

এই ক্ষেত্রেই এবার পাকিস্তানের দিকে সাহায্যের হাত বাড়িয়ে নতুন নজির গড়ল ভারত। শত্রুতা ভুলে ভারতের এই পদক্ষেপে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। নয়া দিল্লির প্রশংসাও করেছেন অনেকে। তবে ভারতের অনুমতি যদি না মিলত, তা হলে বাধ্য হয়ে শ্রীলঙ্কার বিমানে করে সেদেশে যেতে হত ইমরানকে। আর যে কোনও রাষ্ট্রপ্রধানের কাছে এহেন ঘটনা রীতিমতো অস্বস্তিকর বলেই মত ওয়াকিবহাল মহলের।

যদিও এর আগে ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্র ও সৌদি আরবে সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমানকে নিজেদের দেশের আকাশপথে ঢুকতে অনুমতি দেয়নি পাকিস্তান। বর্তমানে দিল্লির উদারনৈতিক কর্মকাণ্ডের পর উঠে আসছে সেই প্রসঙ্গও। দু'দিনের সফরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতবায়া রাজাপক্ষ ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথা ইমরানের। স্বাস্থ্য, শিক্ষা, প্রযুক্তি, কৃষি, প্রতিরক্ষা, পর্যটন ক্ষেত্র নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

মাদককাণ্ডে রাকেশ সিংয়ের বাড়িতে পুলিশ হানা, ঢুকতে বাধা সিআইএসএফের, উত্তেজনা চরমে

English summary
New Delhi allows Pakistani Prime Minister Imran Khan's plane to enter Indian airspace
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X