• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫০ লক্ষের গণ্ডি পার ভারতের, শেষ ১১ দিনে যোগ ১০ লক্ষ কোভিড সংক্রমণ

ভারতে করোনা সংক্রমণ রেকর্ড ৫ মিলিয়ন অতিক্রম করল। আমেরিকার পর তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছে এই দেশ। এই ৫ মিলিয়নের মধ্যে গত ১১ দিনে শেষ ১ মিলিয়ন (‌১০ লক্ষ)‌ করোনা ভাইরাস সংক্রমণ যুক্ত হয়েছে মোট সংখ্যার সঙ্গে। যা বিশ্বে রেকর্ড গড়েছে।

দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ হাজার

দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ হাজার

মঙ্গলবারই ভারত এই মারাত্মক মাইলস্টোনে পৌঁছেছে। এদিন একদিনে দৈনিক নতুন আক্রান্তের সংখ্যা পৌঁছায় ৯০ হাজারে এবং দৈনিক মৃত্যু হয় ১,২৭৫ জনের। যদিও প্রথম ১০ লক্ষ করোনা সংক্রমণে পৌঁছাতে ভারতের ১৬৭ দিন সময় লেগেছিল, যা ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে সবচেয়ে ধীরগতিতে। এর কারণ দেশে কড়া লকডাউন জারি ছিল। তখন থেকেই সংক্রমণ ওঠানামা করছে। এরপর ৬১ দিনের মাথায় পরবর্তী ৪ মিলিয়ন আক্রান্ত দেখা দেয় দেশে, যা বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুত বৃদ্ধি। কেবলমাত্র আমেরিকাতেই এই দ্রুত সংক্রমণ বৃদ্ধি দেখা গিয়েছিল, যা ৬.‌৭ মিলিয়ন।

একদিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ

একদিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ

মঙ্গলবার দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যাও ১০ লক্ষ অতিক্রম করে এবং নতুন কেস ৯০ হাজার দেখা যায় ভারতে। মঙ্গলবার দৈনিক আক্রান্ত ৯০,৭৮৯ জন সহ ভারতে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৫০,১৪,৩৯৫। যার মধ্যে শুধুমাত্র সেপ্টেম্বরে একাই ১.‌৩ মিলিয়ন ও মোট সংক্রমণের ২৭ শতাংশ রেকর্ড করা হয়েছে

দেশে দৈনিক আক্রান্ত বৃদ্ধি পাচ্ছে

দেশে দৈনিক আক্রান্ত বৃদ্ধি পাচ্ছে

ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যাও লাফিয়ে বাড়ছে। বিশেষ করে মহারাষ্ট্রে করোনায় প্রাণঘাতির সংখ্যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। মঙ্গলবার মহারাষ্ট্রে একদিনে মৃত্যু হয়েছে ৫১৫ জনের। এরপরই রয়েছে উত্তরপ্রদেশ (‌১১৩)‌, কর্নাটক (‌৯৭)‌, পাঞ্জাব (‌৯০)‌, অন্ধ্রপ্রদেশ (‌৬৯)‌, তামিলনাড়ু (‌৬৮)‌ ও পশ্চিমবঙ্গ (‌৫৯)‌। সোমবার দৈনিক আক্রান্তের সংখা ৮০ হাজারে নেমে আসলেও মঙ্গলবার ফের তা ৯০ হাজারের কোটায় পৌঁছে যায়। কর্নাটক বাদে দৈনিক আক্রান্ত বৃদ্ধি পেয়েছে পশ্চিমবঙ্গে (‌৩,২২৭)‌ ও রাজস্থানে (‌১,৭৬০)‌।

মহারাষ্ট্রে বাড়ছে মৃত্যু

মহারাষ্ট্রে বাড়ছে মৃত্যু

মঙ্গলবার মহারাষ্ট্রে ৫১৫ জন করোনা মৃত্যু সহ রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৩০ হাজার অতিক্রম করেছে। ভারতে মোট মৃত্যুতে ৩৭ শতাংশ অবদান রয়েছে মহারাষ্ট্র থেকে। রাজ্যে কোভিড মৃত্যুর হার দৈনিক গড় ২০২ থেকে বৃদ্ধি পেয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে ৪০৯-এ দাঁড়িয়েছে।

করোনা যুদ্ধে সর্বাধিক আশা যোগাতে পারে ৩টি ভ্যাকসিন? কি বললেন বিল গেটস

English summary
india crossed 5 million last 11 day 1 million covid case added
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X