• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে ৪৩ লক্ষের করোনা সংক্রমণে ৬০ শতাংশ অবদান এই পাঁচটি রাজ্য থেকে

আনলক ৪ পর্যায়ে এসে সবকিছু যখন স্বাভাবিকের পথে, তখনও দেশের করোনা সংক্রমণের সংখ্যা উদ্বেগ বাড়িয়ে চলেছে। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয় ভারত ৪৩ লক্ষের গণ্ডি ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। মন্ত্রকের পক্ষ থেকে এও বলা হয়েছে যে দেশের এই বিপুল সংখ্যক সংক্রমণে সবচেয়ে বেশি অবদান রয়েছে দেশের ক্ষতিগ্রস্ত পাঁচটি রাজ্যের। এই পাঁচ রাজ্য থেকে মোট ৬০ শতাংশ করোনা সংক্রমণ যোগ হয়েছে মোট সংখ্যার সঙ্গে, এর সঙ্গে আবার গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের কেসও রয়েছে বলে জানা গিয়েছে। এই পাঁচ রাজ্যের মধ্যে একা মহারাষ্ট্র থেকেই ২০ হাজারের বেশি নতুন করোনা আক্রান্তের ঘটনা রয়েছে।

দেশে ৪৩ লক্ষের করোনা সংক্রমণে ৬০ শতাংশ অবদান এই পাঁচটি রাজ্য থেকে

বুধবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, '‌মোট কেসের ৬০ শতাংশ করোনা সংক্রমণ মাত্র পাঁচটি রাজ্য থেকে রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় যেখানে নতুন কেসের সংখ্যা ৮৯,৭০৬টি, সেখানে শুধু মহারাষ্ট্র একাই ২০ হাজারের বেশি ও অন্ধ্রপ্রদেশ ১০ হাজারের বেশি নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।’‌

মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক ও উত্তরপ্রদেশ দেশের পাঁচটি ক্ষতিগ্রস্ত রাজ্য। বর্তমানে ভারতে কোভিড–১৯–এর সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ৪৩,৭০,১২৮–এ। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৩,৯৮,৮৪৪ জন, সক্রিয় কেসের সংখ্যা ৮,৯৭,৩৯৪ জন ও মৃত্যুর সংখ্যা ৭৩,৮৯০ জন, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১১৫ জনের।

অন্যদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের ৮৯,৭০৬ জনের মধ্যে মহারাষ্ট্র থেকেই রয়েছে ২০,১৩১ জন। এই নিয়ে দ্বিতীয়বার রাজ্যে একদিনে ২০ হাজারের ওপর নতুন আক্রান্তের সংখ্যা রেকর্ড হল। দেশে করোনা ভাইরাস মহামারির প্রকোপ শুরু হওয়ার প্রথম দিন থেকেই মহারাষ্ট্র সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যের তালিকায় রয়েছে। মঙ্গলবার অন্ধ্রপ্রদেশে একদিনে নতুন আক্রান্তের সংখ্যা ১০,৬০১ জন সনাক্ত হয়েছে।

নিট ২০২০: শেষ রক্ষা হল না, হচ্ছেই পরীক্ষা, সুপ্রিম কোর্টে খারিজ পরীক্ষা পিছনোর আবেদন

English summary
india crossed 43 lakhs in covid 19 five state alone 60 percent cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X