• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বমঞ্চে পাকিস্তানের স্বরূপ চেনাল ভারত! সন্ত্রাসবাদ নিয়ে কাঠগড়ায় তুলল ইমরানকে

জম্মু-কাশ্মীর সম্পর্কে মিথ্যা বিবৃতি দেওয়ার পাকিস্তানের কঠোর সমালোচনা করল ভারত। জাতিসংঘের অধিবেশনে ভারত পাকিস্তানকে কাঠগড়ায় তুলে সন্ত্রাসবাদের সমর্থক আখ্যা দেয়। সন্ত্রাসবাদ বাড়ার জন্য প্রতিবেশী দেশ পাকিস্তানকেই দায়ী করে মোদীর ভারত। জাতিসংঘের সন্ত্রাসবিরোধী ভার্চুয়াল বৈঠকে ভারত তুলে ধরে কাবুল প্রসঙ্গও।

পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসবাদী গোষ্ঠী দ্বারাই হামলা

পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসবাদী গোষ্ঠী দ্বারাই হামলা

ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, কাবুলে ভারতীয় দূতাবাসে ১২ বছর আগে পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসবাদী গোষ্ঠী দ্বারাই হামলা করা হয়েছিল। বিদেশমন্ত্রকের যুগ্ম-সচিব মহাবীর সিংভি বলেন, ২০০৮ সালে মুম্বাইয়ে, ২০১৬ সালে পাঠানকোটে এবং উরি ও পুলওয়ামা হামলার পিছনেও দুর্ভাগ্যজনকভাবে হাত ছিল ইমরান খানের দেশের।

আল-কায়েদার নির্মূলের জন্য কৃতিত্বের দাবি হাস্যকর

আল-কায়েদার নির্মূলের জন্য কৃতিত্বের দাবি হাস্যকর

'সন্ত্রাসবাদের গ্লোবাল স্কোর্জ' শীর্ষক বৈঠককালে পাকিস্তানের বিরুদ্ধে অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অভিযোগ এনেছিল ভারত। সিংভি বলেন, মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিশ্ব যখন একত্রিত হচ্ছে, তখন পাকিস্তান প্রতিটি সুযোগ কাজে লাগিয়ে সন্ত্রাসবাদকে সমর্থন জানিয়ে যাচ্ছে। বৈঠকে আল-কায়েদার নির্মূলের জন্য কৃতিত্বের দাবি করা পাকিস্তানের বক্তব্যকে হাস্যকর বলে ব্যাখ্যা করেন তিনি।

লাদেনকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর 'শহিদ' আখ্যা

লাদেনকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর 'শহিদ' আখ্যা

তিনি আরও বলেন, সম্প্রতি আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান 'শহিদ' হিসাবে গৌরবান্বিত করেছিলেন। সিংভি উল্লেখ করেন, পাকিস্তান হল সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল। পাকিস্তানের ভূমিকা জাতিসংঘ এবং ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স বা এফএটিএফ-সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা তাদের দেশকে ধূসর তালিকায় রেখেছে।

ভারত সন্ত্রাসীদের মধ্যে পার্থক্য তৈরি করে না

ভারত সন্ত্রাসীদের মধ্যে পার্থক্য তৈরি করে না

তিনি বলেন, ভারত সন্ত্রাসীদের মধ্যে পার্থক্য তৈরি করে না। করাচির একটি হামলা-সহ বিশ্বের কোথাও সন্ত্রাসী হামলা হলেই নিন্দা জানায়। শুক্রবার মানবাধিকার কাউন্সিলের ৪৫তম অধিবেশনে ভারত বলেছে, পাকিস্তানকে অন্যদের কাছে প্রচার করা উচিত নয় এবং মনে রাখতে হবে, সন্ত্রাসবাদ মানবতার বিরুদ্ধে। মানবাধিকার লঙ্ঘন ও অপরাধের সবচেয়ে খারাপ রূপ হল সন্ত্রাসবাদ।

English summary
India criticized Pakistan at United Nation for supporting terrorism. Pakistan pushed a false narrative about Jammu and Kashmir. So India gives reply to Pakistan in front of World.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X