• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন শিথিলেই করোনা বাড়ছে উদ্দাম গতিতে! বিভীষিকাময় রেকর্ডের আতঙ্ক তাড়া করছে ভারতকে

দিনে ৮ হাজার, ৯ হাজার, সাড়ে ৯ হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল করোনা আক্রান্তের সংখ্যা। এবার সেই সংখ্যা সরাকরি ভাবে পেরিয়ে গেল ১০ হাজার। গতকাল দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৫৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে তরফে আজ এই তথ্য জানানো হয়।

প্রতিদিন নয়া দৈনিক রেকর্ড তৈরি

প্রতিদিন নয়া দৈনিক রেকর্ড তৈরি

গতকাল স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল, ১০ তারিখ দেশে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯ হাজার ৯৯৬ জন। একদিনে আক্রান্তের সংখ্যার নিরিখে যা ছিল রেকর্ড। সেই রেকর্ডও ভেঙে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৫৬ জন।

আজই তিন লক্ষের গণ্ডি পার হতে পারে

আজই তিন লক্ষের গণ্ডি পার হতে পারে

নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দেশে এখন মোট আক্রান্ত ২ লক্ষ ৯৭ হাজার ৫৩৫ জন। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৯৬ জনের। এর আগে রেকর্ডের নিরিখে সেই সংখ্যাটি ছিল ৩৫৭।

দেশে অ্যাকটিভ কেস ১ লক্ষ ৪২ হাজার

দেশে অ্যাকটিভ কেস ১ লক্ষ ৪২ হাজার

দেশে বর্তমানে অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৪১ হাজার ৮৪২। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪৭ হাজার ১৯৫ জন। মারা গিয়েছেন মোট ৮ হাজার ৪৯৮ জন। দেশে সবথেকে বেশি করোনায় আক্রান্ত মহারাষ্ট্রে। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষের কাছাকাছি।

করোনা লিস্টে উঠেই যাচ্ছে ভারত

করোনা লিস্টে উঠেই যাচ্ছে ভারত

এদিকে ইতিমধ্যেই করোনা আক্রন্তের নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে উঠে এল ভারত। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যকে গত ২৪ ঘণ্টায় পার করে ভারত। যুক্তরাজ্যে মোট করোনা সংক্রমণের কেসের সংখ্যা ২ লক্ষ ৯১ হাজার ৫৮৮। করোনা আক্রান্তের নিরিখে এক নম্বরে রয়েছে আমেরিকা। দুই ও তিন নম্বরে রয়েছে যথাক্রমে রাশিয়া ও ব্রাজিল।

এক তৃতীয়াংশ সংক্রমণ ছড়িয়েছে লকডাউন শিথিলের পর

এক তৃতীয়াংশ সংক্রমণ ছড়িয়েছে লকডাউন শিথিলের পর

এদিকে দেখা যাচ্ছে করোনা আক্রান্তের প্রায় এক তৃতীয়াংশ সংক্রমণ ছড়িয়েছে লকডাউন শিথিল হওয়ার পর। তথ্য বলছে, দেশে সবথেকে বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে জুন মাসে। গত মাসের ২৮ তারিখের পর থেকে দেশে ব্য়াপক হারে বাড়ছে করোনা সংক্রমণ। ২৮মে করোনা সংক্রমণের নিরিখে বিশ্বের দশম স্থানে ছিল ভারত। তারপর মাত্র ১৫ দিনের মধ্যে চতুর্থ স্থানে উঠে এল।

ফের কি নতুন সিদ্ধান্ত? তোড়জোড় শুরু মোদীর বৈঠকের

করোনা ব্যবসায় জর্জরিত মানুষ! ১ লক্ষ টাকার পিপিই-র বিল মেটাতে ঋণ নিতে বাধ্য হচ্ছেন অনেকেই

English summary
India creating coronavirus records every day with first time single day spike crossing 10000 mark
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X