• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুখবর, আইসিএমআর এর নতুন রিপোর্ট বলছে দেশে এবার কমছে করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যাও

Google Oneindia Bengali News

দেশের জন্য পেট্রোলের দামে দু'দিন আগেই কিছুটা স্বস্তি মিলেছে। এক ধাক্কায় প্রায় ১০ টাকা কমেছে দাম। পশ্চিমবঙ্গে ১১৫ থেকে দাম নেমে এসেছে ১০৬ টাকা প্রতি লিটারে। একদিক দিয়ে এটা যেমন স্বস্তি দিয়েছে কমেছে গ্যাসের দাম। যদিও যে হারে দাম বেড়েছে তাঁর তুলনায় এই দাম কমা তুচ্ছ হলেও মন্দের ভালো বলা যেতে পারে।

স্বস্তি দিচ্ছে করোনা পরিস্থিতি

স্বস্তি দিচ্ছে করোনা পরিস্থিতি

আর এসব কিছুর মধ্যে গত আড়াই বছর ধরে যা বিশ্ব তথা সারা দেশের মানুষকে অতিষ্ঠ এবং ভীত করে তুলেছে সেই করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যাও দেশে কমেছে। এমনটাই জানাচ্ছে আইসিএমআরের দেওয়া নয়া তথ্য। ফলে সেদিক থেকে দেখতে গেলে করোনা পরিস্থিতিও দেশের মানুষকে এই মুহূর্তে কিছুটা স্বস্তি দিচ্ছে তা বলা যেতেই পারে।

সুস্থতার প্রায় ৯৯ শতাংশ

সুস্থতার প্রায় ৯৯ শতাংশ

আইসিএমআর প্রদত্ত তথ্য বলছে ভারতে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের জেরে ৪৬ জনের মৃত্যু হয়েছে, পাশাপাশি নতুনভাবে করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০২২ জন। সোমবার ২৩ মে, ২০২২ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে গত ২৪ ঘন্টায় মোট সুস্থতার হার এখন প্রায় ৯৮.৭৫ শতাংশে এবং মোট সুস্থতার সংখ্যা পৌঁছেছে, ২৫ লক্ষ ৯৯ হাজার ১০২ জনে।

কমছে অ্যাক্টিভ কেস

কমছে অ্যাক্টিভ কেস


ভারতে কোভিড-১৯এর মোট অ্যাক্টিভ কেস ১৪ হাজার ৮৩২-এ নেমে এসেছে, স্বাস্থ্য মন্ত্রকের তথ্য আজ সেও তথ্যই দিয়েছগে। দেশে গতকাল যে রিপোর্ট দেওয়া হয়েছিল সেই অনুযায়ী দেখা গিয়েছিল অ্যাক্টিভ কেস ছিল ১৪ হাজার ৯৫৫ জন। অর্থাৎ প্রায় ১০০ জন কমেছে অ্যাক্টিভ রোগী , ভালো লক্ষন তা বলা যেতেই পারে। শতাংশের বিচারে এখন মোট সংক্রমণের ০.০৩ শতাংশ অ্যাক্টিভ কেস রয়েছে বলে জানিয়েছে দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশে করোনার জেরে মোট মৃতের সংখ্যা এখন ৫ লক্ষ ২৪ হাজার ৪৫৯ জন। ভারতে, কোভিড মহামারীজনিত কারণে প্রথম মৃত্যু রিপোর্ট করা হয়েছিল ২০২০ সালের মার্চ মাসে ।

চিন্তা বাড়াচ্ছে মাঙ্কিপক্স

চিন্তা বাড়াচ্ছে মাঙ্কিপক্স

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ - এর তথ্য অনুসারে, ২২ মে পর্যন্ত দেশে ৮০ কোটি ৭০ লক্ষ ৯২ হাজার ২২৬ টি নমুনা কোভিড-১৯-এর জন্য পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রবিবার ২লক্ষ ৯৪ হাজার ৮১২ টি নমুনা পরীক্ষা করা হয়। তবে অপরদিকে আবার চিন্তা বাড়াচ্ছে মাঙ্কিপক্স। ১২ টি দেশে তা ছড়িয়ে পড়েছে। ভারতকে সতর্ক করেছে হু। দেশের সমস্ত এয়ারপোর্টে বলে দেওয়া হয়েছে যারা আক্রান্ত দেশগুলি থেকে ভারতে আসবেন তাঁদের স্ক্রিন টেস্ট করার জন্য।

English summary
indias active covid case down more than last 24 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X