• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণকে পাঁচ শতাংশে বাঁধতে চাইছে কেন্দ্র, কী কী পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রক

  • |

এখনও পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১‌১ লক্ষ ৭০ হাজারের গণ্ডি পার করেছে। মারা গেছেন ২৮ হাজারের বেশি মানুষ। পাশাপাশি দৈনিক প্রায় ৪০ হাজারের কাছাকাছি সংক্রমণ নিয়ে প্রত্যহ নিত্য নতুন রেকর্ড করছে ভারত। এমতাবস্থায় করোনা সংক্রমণের হার ৫ শতাংশে নামিয়ে আনতে চাইছে কেন্দ্র।

করোনা সংক্রমণের হার ৫ শতাংশে নামিয়ে আনতে মাঠে নামছে সরকার

করোনা সংক্রমণের হার ৫ শতাংশে নামিয়ে আনতে মাঠে নামছে সরকার

কোভিড-১৯ সম্পর্কিত একটি সাংবাদিক বৈঠকে এদিন একথা জানানো হয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে। পাশাপাশি দেশের যে সমস্ত এলাকা গুলিতে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত দেখা গেছে সেখানে সংক্রমণের হারকে ১০ শতাংশের মধ্যে বেঁধে রাখতে চাইছে কেন্দ্র। তারপর ধীরে ধীরে তা ৫ শতাংশে নামিয়ে আনা হবে বলে জানা যাচ্ছে।

 ভারতের করোনা আক্রান্তের জাতীয় হার কত ?

ভারতের করোনা আক্রান্তের জাতীয় হার কত ?

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে বর্তমানে ভারতের সামগ্রিক করোনা পজেটিভিটির হার ৮.০৭ শতাংশ। পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে দেশের আরও ৩০টি রাজ্যে করোনা সংক্রমণের হার জাতীয় গড়ের থেকেও কম বলে জানা যাচ্ছে। এর মধ্যে রাজস্থান সংক্রমণের হার ২.৪৬ শতাংশ, মধ্যপ্রদেশে ৩.৯০ শতাংশ এবং পশ্চিমবঙ্গে ৬.৯৪ শতাংশ।

প্রতি দশ লক্ষে আক্রান্তের সংখ্যা কত ?

প্রতি দশ লক্ষে আক্রান্তের সংখ্যা কত ?

এদিকে সর্বাধিক করোনা প্রাদুর্ভাব দেখা গেছে মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ুতে। যদিও সেই বিষয়ে এদিন আলোকপাত করতে দেখা যায়নি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে। যদিও সংক্রমণের নিরিখে অন্য অনেক বড় দেশের থেকে ভারত ভালো জায়গায় আছে বলে মনে করছে স্বাস্থ্য মন্ত্রক। এদিকে এই মুহূর্তে প্রতি দশ লক্ষে ভারতে করোনা আক্রান্তের হার ৮৩৭ বলে জানা যাচ্ছে।

মৃত্যু হারেও ভারত এখনও নিরাপদ স্থানে, বলছে স্বাস্থ্য মন্ত্রক

মৃত্যু হারেও ভারত এখনও নিরাপদ স্থানে, বলছে স্বাস্থ্য মন্ত্রক

স্বাস্থ্য মন্ত্রকের যুক্তি, "বিশ্বের অনেক বড় দেশের তুলনায় ভারতে সংক্রমণের হার বেশ কম। কিছু বড় দেশ রয়েছে যেখানে এই পরিমাণ ভারতের তুলনায় ১২ থেকে ১৩ গুণ বেশি।" অন্যান্য দেশের প্রতি দশ লক্ষ মানুষ পিছু করোনা আক্রান্তের নিরিখে ভারতীয়রা অনেকটাই নিরাপদে আছেন বলেও তাদের মত। পাশাপাশি প্রতি দশ লক্ষে ভারতে মৃতের সংখ্যা ২০.৮। যেখানে বৈশ্বিক গড় ৭৭। ইংল্যান্ডে এই সংখ্যা ৬৬৭, আমেরিকায় ৪২১।

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

ফের রাজ্যে জুড়ে সম্পূর্ণ লকডাউন ঘোষণা, নির্দেশিকায় কী জানাল নবান্ন, কীসে ছাড় জেনে নিন

English summary
india coronavirus update the center wants to tie the coronavirus infection to five percent what steps are being taken by health ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X