• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা! সংক্রমণের সংখ্যা পেরলো ৭৯ লক্ষ, বাড়ল সুস্থতার হার

সোমবার দেশে(India) করোনা ভাইরাসে(coronavirus) সংক্রমণের সংখ্যা ৭৯ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এদিন সকাল ১০টা পর্যন্ত তা পৌঁছে গিয়েছে, ৭৯,০৯, ৬২৪-এ। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫, ১৪৮ জন। মৃত্যু হয়েছে ৪৮০ জনের। এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,১৯, ০১৪ -তে। । দেশে মৃত্যুর হার (death) ১.৫০ শতাংশ।

ভারতে আক্রান্ত ৭৯,০৯, ৬২৪

ভারতে আক্রান্ত ৭৯,০৯, ৬২৪

গত সোমবার সকালে আক্রান্তের সংখ্যা ছিল ৭৫, ৫০, ২৭৩। আর একসপ্তাহ পরে সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৭৯,০৯, ৬২৪-তে। গত সোমবার সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ৭, ৭২, ০৫৫। আর ২৬ অক্টোবর সোমবার সকালে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৬, ৫৩, ৭১৭।

বেড়েছে সুস্থতার হার

বেড়েছে সুস্থতার হার

এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৭১, ৩৭, ২২৮ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫৯১০৫ জন। গত সোমবার সকালে সুস্থতার হার ছিল ৮৮.০৩%। আর ২৬ অক্টোবর সোমবার তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৯০.২৩%।

মহারাষ্ট্রের পরিস্থিতির ক্রমেই উন্নতি

মহারাষ্ট্রের পরিস্থিতির ক্রমেই উন্নতি

সক্রিয় আক্রান্তের নিরিখে এদিনও তৃতীয় স্থানে কেরল। সেখানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯৬,৫৮৫। আক্রান্তের সংখ্যা ৩,৯২,৯৩১ জন। এখনও পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ১৩৩৩ জনের। ২৪ ঘন্টায় মৃত্যু ২৬ জনের। অন্যদিকে এখনও দৈনিক আক্রান্ত ও মৃত্যুর নিরিখে সবার আগে থাকলেও পরিস্থিতির উন্নতি রয়েছে মহারাষ্ট্র। সেখানে সংক্রমণের সংখ্যাটা কমেছে। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৬, ৪৫, ০২০। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৬, ০৫৯ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ১,৪০, ৪৮৬। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫,৬৪৮ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩, ২৬৪ জনের। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১১২ জনের।

পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা

পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা

শুক্রবার ৪১৪৩, শনিবার ৪১৪৮, রবিবার ৪১২৭। পশ্চিমবঙ্গে প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৪ হাজার পেরোলেও এইভাবেই করোনা আক্রান্তের সংখ্যায় হেরফের হচ্ছে। রবিবার মৃত্যু হয়েছে ৬০ জনের। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩, ৮৫৭ জন। রবিবার সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.৫৬%।

সারা দেশে আক্রান্তের নিরিখে অষ্টমস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। আর সক্রিয় আক্রান্তের নিরিখে এখনও চতুর্থস্থানে রাজ্য। মহারাষ্ট্র, কর্নাটক, কেরলের পরেই অবস্থান পশ্চিমবঙ্গের। মৃত্যুর সংখ্যার নিরিখে ষষ্ঠস্থানে রয়েছে রাজ্য। পশ্চিমবঙ্গের আগে যেসব রাজ্য রয়েছে, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ।

২৪ ঘন্টায় ৯, ৩৯. ৩০৯ টি স্যাম্পেল পরীক্ষা

২৪ ঘন্টায় ৯, ৩৯. ৩০৯ টি স্যাম্পেল পরীক্ষা

আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় সারা দেশে ২৪ ঘন্টায় ৯, ৩৯. ৩০৯ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে।

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

এদিন সকালে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৪৩, ৩৪৬, ১৮৫ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১, ১৫৯, ০৯৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩১, ৯০৪, ৯১৩ জন।

Puja Special : উত্তর ২৪ পরগনা : টাকিতে জমিদার বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জন দিয়ে ভাসান শুরু

English summary
India coronavirus tally for twenty sixth October, infection decreases and welness increases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X