• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রায় ৩ মাস পরে সংক্রমণ নামল ৫০ হাজারে নিচে! ৫ রাজ্যের পরিস্থিতির উন্নতি, বিপরীত অবস্থানে পশ্চিমবঙ্গ

মঙ্গলবার দেশে(India) করোনা ভাইরাসে(coronavirus) সংক্রমণের সংখ্যা ৭৬ লক্ষের খুব কাছে। এদিন সকাল ১০টা পর্যন্ত তা পৌঁছে গিয়েছে, ৭৫, ৯৪, ৭৬৩-এ। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬,৭৯১ জন। প্রায় ৩ মাস পরে সংক্রমণ নামল ৫০ হাজারের নিচে। মৃত্যু হয়েছে ৫৮৭ জনের। এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,১৫, ১৯৭-তে। । দেশে মৃত্যুর হার (death) ১.৫২ শতাংশ।

করোনা কালে দুর্গাপুজো নিয়ে রায়ের পুনর্বিবেচনার আর্জি! হাইকোর্টে রিভিউ পিটিশন ফোরাম ফর দুর্গোৎসব

ভারতে সক্রিয় আক্রান্ত ৭, ৪৮, ৫৩৮

ভারতে সক্রিয় আক্রান্ত ৭, ৪৮, ৫৩৮

বৃহস্পতিবার সকালে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৮১, ২৩, ০৯০। সোমবার সকালে আক্রান্তের সংখ্যা ৭৫, ৫০, ২৭৩। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ৭, ৭২, ০৫৫। মঙ্গলবার সকালে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৭, ৪৮, ৫৩৮।

বেড়েছে সুস্থতার হার

বেড়েছে সুস্থতার হার

এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৬৭, ৩৩, ৩২৮ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৯,৭২০ জন। সোমবার সকালে সুস্থতার হার ছিল ৮, ৮৮.০৩%। মঙ্গলবার তা বৃদ্ধি পয়ে হয়েছে ৮৮.২৬ শতাংশ।

৫ রাজ্যের পরিস্থিতির উন্নতি

৫ রাজ্যের পরিস্থিতির উন্নতি

সক্রিয় আক্রান্তের নিরিখে এদিনও তৃতীয় স্থানে কেরল। আক্রান্তের সংখ্যার নিরিখে ষষ্ঠস্থানে উঠে এসেছে দক্ষিণের বাম শাসিত এই রাজ্য। সেখানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯২, ৭৩২। আক্রান্তের সংখ্যা ৩,৪৬, ৮৮২ জন। এখনও পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ১১৮৩ জনের। অন্যদিকে এখনও দৈনিক আক্রান্ত ও মৃত্যুর নিরিখে সবার আগে রয়েছে মহারাষ্ট্র। তবে সেখানে সংক্রমণের সংখ্যাটা কমেছে। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৬, ০১, ৩৬৫। সক্রিয় আক্রান্তের সংখ্যা ১,৭৩, ৭৫৯। মৃত্যু হয়েছে ৪২, ২৪০ জনের। সারা দেশে আক্রান্তের নিরিখে অষ্টমস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ আর সক্রিয় আক্রান্তের নিরিখে ষষ্ঠস্থানে রয়েছে রাজ্য। যে ৫ টি রাজ্যে শুরু থেকে করোনা আক্রান্তের সংখ্যা বেশি ছিল, মহারাষ্ট্র, কর্নাটক, কেরল, অন্ধ্র, তামিলনাড়ুতে পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে। রাজ্যগুলিতে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমেছে।

পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা

পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা

মঙ্গলবার ৩৬৩১, বুধবার ৩৬৭৭, বৃহস্পতিবার ৩৭২০, শুক্রবার ৩৭৭১, শনিবার ৩৮৬৫, রবিবার ৩৯৮৩, সোমবার ৩,৯৯২ । রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার মৃত্যু হয়েছে ৬৩ জনের। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩, ২৭২ জন। রবিবারের থেকে রাজ্যে সুস্থতার হার কমেছে। রবিবার সুস্থতার হার ছিল ৮৭.৫৫%। সোমবার সুস্থতার হার ৮৭.৪৮%।

২৪ ঘন্টায় ১০, ৩২, ৭৯৫ টি স্যাম্পেল পরীক্ষা

২৪ ঘন্টায় ১০, ৩২, ৭৯৫ টি স্যাম্পেল পরীক্ষা

আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় সারা দেশে ২৪ ঘন্টায় ১০, ৩২, ৭৯৫ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। ১৯ অক্টোবর পর্যন্ত সারা দেশে পরীক্ষা হয়েছে ৯,৬১, ১৬, ৭৭১ টি স্যাম্পেল।

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

এদিন সকালে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৪০, ৬৫১, ৪৭২ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১, ১২২, ৯৯৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩০, ৩৫৬, ৮০১ জন।

Puja Special : হাইকোর্টের রায়ে মনভার বাদামতলার, তবু নিয়ম মেনেই এবার পুজো

English summary
India coronavirus tally for twenteenth October, infection decrease for the first time under fifty thousands in 3 months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X