• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছয় মাসে প্রথমবার, সাতদিন করোনায় গড় আক্রান্ত ২০ হাজারের নিচে! বাংলা-সহ ৫ রাজ্যে দেশের ৬২% সংক্রমণ

  • |

শনিবার সকালে সারা দেশে (India) করোনা ভাইরাসে(coronavirus) সংক্রমণের সংখ্যা ১,০৩, ০৪, ০৭৫ -তে। মৃত্যু হয়েছে ২২৪ জনের। এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১, ৪৯, ২১৮ -তে। দেশে মৃত্যুর হার (death) ১.৪৫ শতাংশ। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৯, ০৬, ৩৮৭ জন।

দলের বাইরে কথা ব'লে ওস্তাদ! দলের প্রতিষ্ঠা দিবসে কাকে কাকে হুঁশিয়ারি ফিরহাদের

ভারতে আক্রান্ত ১,০৩, ০৪, ০৭৫

ভারতে আক্রান্ত ১,০৩, ০৪, ০৭৫

শনিবার সকালে সারা দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,০৩, ০৪, ০৭৫ । সক্রিয় আক্রান্তের সংখ্যা ২,৫০, ১৮৩। এদিন সকাল থেকে সারা দেশে ভ্যাকসিন দেওয়ার জন্য ড্রাইরান শুরু করা হয়েছে। সারা দেশে ১১৬ টি জেলার ২৫৯ টি কেন্দ্রে শুরু হয়েছে এই কাজ। এদিন সকালে দিল্লির জিটিবি হাসপাতালে গিয়ে করোনার ড্রাইরান খতিয়ে দেখেন দেশের স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

বেড়েছে সুস্থতার হার

বেড়েছে সুস্থতার হার

এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৯৯, ০৬, ৩৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২২, ৯২৬ জন। এদিন সকালে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬. ১২ %-এ।

পরপর সাত দিনের গড় আক্রান্ত ২০ হাজা্রের নিচে

পরপর সাত দিনের গড় আক্রান্ত ২০ হাজা্রের নিচে

এদিকে দোসরা জুলাইয়েরর পর থেকে প্রথমবারের জন্য পরপর সাতদিনের করোনা আক্রান্তের গড় নামল ২০ হাজারের নিচে। শুক্রবার এই গড় ছিল ১৯, ৫৪৫। শুক্রবার সারা দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১৯, ২০০। প্রসঙ্গত উল্লেখ্য ১৭ সেপ্টেম্বর আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৯৩, ৭৩৫।

৫ রাজ্যে আক্রান্ত ৬২ শতাংশ

৫ রাজ্যে আক্রান্ত ৬২ শতাংশ

এদিন স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে কেরল, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়ে সারা দেশের ৬২ শতাংশ আক্রান্তের বসবাস। এদিকে সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের তরফে জানানো হয়েছে ভারত বায়োটেকের তরফে কোভ্যাক্সিনের জন্য যে তথ্য দেওয়া হয়েছে তা যথেষ্ট নয়। এব্যাপারে বাড়তি তথ্য দেওয়ার জন্য ভারত বায়োটেককে বলা হয়েছে। অন্যদিকে দেশীয় সংস্থা সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং অ্যাস্ট্রাজেনিকার ভ্যাকসিন কোভিশিল্ডের আপতকালীন ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে। আগামী সাত থেকে ১০ দিনের মধ্যে প্রথম পর্যায়ের ভ্যাকসিন দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। ফ্রন্টলাইন করোনা যোদ্ধাদের প্রথম ভ্যাকসিন দেওয়া হবে।

২৪ ঘন্টায় ৮, ২৯, ৯৬৪ টি স্যাম্পেল পরীক্ষা

২৪ ঘন্টায় ৮, ২৯, ৯৬৪ টি স্যাম্পেল পরীক্ষা

আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় সারা দেশে ২৪ ঘন্টায় ৮, ২৯, ৯৬৪ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে।

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

এদিন সকালে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৮৪, ৩৭৭, ৩৮৫ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১, ৮৩৫, ২৩৪ জনের। সুস্থ হয়েছেন ৫৯, ৬৩৯, ৪০৮ জন।

English summary
India coronavirus tally for second january, welness increases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X