• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি তৎপরতায় বাগে আনা যাচ্ছে প্রাণঘাতী করোনাকে, মত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

  • |

ইতিমধ্যেই গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পার করতে চলেছে। মৃত ৪০ হাজারের বেশি মানুষ। এমাবস্থায় দেশের করোনা মানচিত্র নিয়ে নতুন তথ্য পরিবেশন করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। বর্তমানে করোনা গতিবিধি যথেষ্ট নিয়ন্ত্রণ করা গেছে বলে বৃহষ্পতিবার জানান তিনি।

তিনটি রাজ্যে অর্ধেক করোনা আক্রান্তের খোঁজ

তিনটি রাজ্যে অর্ধেক করোনা আক্রান্তের খোঁজ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর তথ্য অনুসারে বর্তমানে গোটা দেশে মোট করোনা আক্রান্তের মধ্যে অর্ধেকই তিনটি নির্দিষ্ট রাজ্যের বাসিন্দা। পরিসংখ্যান অনুযায়ী বাকি করোনা আক্রান্তের মধ্যে ৩০ শতাংশ করোনা রোগীর খোঁজ ৭টি রাজ্য থেকে পাওয়া যাচ্ছে। এদিকে গত কয়েকদিনে দৈনিক সংক্রমণের নিরিখেও গোটা বিশ্বের মধ্যে শীর্ষ স্থান দখল করেছিল ভারত।

 স্বাস্থ্য মন্ত্রীদেক সঙ্গে বৈঠকে হু-র দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক

স্বাস্থ্য মন্ত্রীদেক সঙ্গে বৈঠকে হু-র দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক

চলতি সপ্তাহেও একাটানা বেশ কয়েকদিন দৈনিক ৫০ হাজারের বেশি করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায় গোটা দেশেই। করোনা সংক্রমণ রুখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পুনম ক্ষেত্রপাল সিং সদ্য এই অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রীদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠকে করেন বলে জানা যায়। মহামারী রুখতে একাধিক প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা এবং জনস্বাস্থ্য কর্মসূচি বজায় রাখার বিষয়েও এই বৈঠকে বিশদে আলোচনা হয় বলে জানা যায়।

করোনা সংক্রমণ রুখতে সহায়ক হয়েছে লকডাউন

করোনা সংক্রমণ রুখতে সহায়ক হয়েছে লকডাউন

এদিকে গোটা দেশে বর্তমানে করোনা নিয়ন্ত্রণে সরকার কি কি কৌশল অবলম্বন করছে তারও এদিন বিশদ ব্যাখ্যা দিতে দেখা যায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধনকে। করোনা সংক্রমণের হার কমাতে একইসাথে গত কয়েকমাসে গোটা দেশে স্বাস্থ্য পরিকাঠামো ব্যবস্থাকে নতুন করে সাজাতে লকডাউন কি ভাবে কার্যকরী ভূমিকা নেয়ে সেই বিষয়েও একাধিক তথ্য পরিবেশন করতে দেখা যায় কেন্দ্রীয় মন্ত্রীকে।

চিনের সংক্রমণের খবর মেলা মাত্রই লড়াইয়ের প্রস্তুতি ভারতের

চিনের সংক্রমণের খবর মেলা মাত্রই লড়াইয়ের প্রস্তুতি ভারতের

জানুযারির ৭ তারিখে করোনা সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে চিন জানানোর সঙ্গে সঙ্গেই ভারত লড়াই প্রস্তুতি শুরু করে দিয়েছিল বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী। একইসাথে করোনা পরীক্ষার জন্য গোটা দেশে জানুযারিতে যেখানে ১টা ল্যাব ছিল বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭০। একইসাথে প্রতি দশ লক্ষ মানুষ পিছু করোনা টেস্টের বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকারও ভারত যথাযথ ভাবে পালন করছে বলে জানান হর্ষ বর্ধন।

সুপ্রিম কোর্ট থেকে বেপাত্তা বিজয় মালিয়ার ফাইল, ২০ অগাস্টের শুনানি কীভাবে!

English summary
deadly coronavirus contained in the country because of government mesures, says the Union Health Minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X