• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা সংক্রমণে মৃত্যুর গগনচুম্বী গ্রাফে একে অপরকে টক্কর দিচ্ছে সব রাজ্যগুলি!

গত দু'দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৫ হাজারেরও বেশি। এদিকে যত আক্রান্তের সংখ্যা বেড়েছে ততই বেড়েছে মৃত্যুর সংখ্যাও। বেশিরভাগ ক্ষেত্রে রোগী যেদিন আক্রান্ত হয়েছেন তার কয়েক সপ্তাহ পর মৃত্যু হয়েছে। গত কয়েক মাসে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর এমন অস্বাভাবিক বৃদ্ধি দেখেনি ভারত।

দুই দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৭ হাজার

দুই দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৭ হাজার

বৃহস্পতিবার ও শুক্রবার দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৭ হাজার। যা বুধবারের থেকে প্রায় ২ হাজার বেশি। ভারত এখন পর্যন্ত বিশ্বে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের দেশ শুধু তাইই নয়, এই অতিমারী চলাকালীন সময়ে যে কোনও দেশের জন্য সর্বোচ্চ সংখ্যক রেকর্ডও করেছে। শুক্রবার মেক্সিকোর মৃত্যু সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে।

অ্যাক্টিভ রোগীর সংখ্যায় ভারত এখন দ্বিতীয় স্থানে

অ্যাক্টিভ রোগীর সংখ্যায় ভারত এখন দ্বিতীয় স্থানে

অ্যাক্টিভ রোগীর সংখ্যায় ভারত এখন দ্বিতীয় স্থানে চলে এসেছে। অ্যাক্টিভ রোগীর সংখ্যা এখন ৭,৫৫,৩৬৯। করোনা সংক্রমণে বৃহস্পতিবার গিয়েছেন ১,০৫৭ জন। আর শুক্রবার দেশজুড়ে মারা গিয়েছেন ১০৫৫ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬২,৭৫০।

 প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র

প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র

করোনা সংক্রমিত রাজ্যের তালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার৪২৭ জন। যার জেরে সেরাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লক্ষ ৪৭ হাজার ৯৯৫ জন। সেই রাজ্যে শুক্রবার এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৩৩১ জন। যার জেরে মৃতের সংখ্যা বেড়ে হল ২৩ হাজার ৭৭৫ জন।

তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে করোনা সংক্রমণ

তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে করোনা সংক্রমণ

এদিকে দ্বিতীয় স্থানের জন্যে কট্টর লড়াই চলছে তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ। তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার। এর জেরে সেই রাজ্যে ৪ লক্ষ ৯ হাজার ২৩৮ জন। পিছিয়ে নেই অন্ধ্রপ্রদেশ। সেরাজ্যে করোনা আক্রান্ত ৪ লক্ষ ৩ হাজার ৬১৬। সেই রাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ১০,৫২৬ জন। তবে মৃত্যুর সংখ্যার নিরিখে অনেক এগিয়ে তামিলনাড়ু। সেরাজ্যে মৃতের সংখ্যা ৭০৫০। অন্ধ্রপ্রদেশে মৃত ৩৭১০ জন।

কর্নাটক ও উত্তরপ্রদেশেও বাড়ছে করোনা সংক্রমণ

কর্নাটক ও উত্তরপ্রদেশেও বাড়ছে করোনা সংক্রমণ

কর্নাটক ও উত্তরপ্রদেশেও বাড়ছে করোনা সংক্রমণ। কর্নাটকে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৯৬০ জন। এর জেরে সেরাজ্যে মোট করোনা কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ১৮ হাজার ৭৫২-তে। উত্তরপ্রদেশে করোনা কেসের সংখ্যা ২ লক্ষ ১৩ হাজার। কর্নাটকে মৃত ৫৩৬৮। উত্তরপ্রদেশে মারা গিয়েছে ৩২৯৪।

বাংলার করোনা পরিস্থিতি

বাংলার করোনা পরিস্থিতি

এদিকে শুক্রবার সন্ধ্যায় বাংলার স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৯৮২ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১ লক্ষ ৫০ হাজার ৭৭২ জন। এদিন ২৯৮২ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৪ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০৭৩। এদিন মৃত্যু হয়েছে ৫৬ জনের।

English summary
India coronavirus death numbers rising with top states in the list going up the graph
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X