• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিনকে শায়েস্তা করার ব্লুপ্রিন্ট আঁকতে সেনা প্রধানদের সঙ্গে জরুরি বৈঠক রাজনাথের

Google Oneindia Bengali News

লাদাখে ভারত-চিন নিয়ন্ত্রণরেখায় উত্তেজনার পর দিল্লিতে বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে রয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনেরাল বিপিন রাওয়াত। এছাড়াও রয়েছেন তিন বাহিনীর প্রধান ও বিদেশমন্ত্রী এস জয়শংকর।

দু'পক্ষের সেনার মধ্যে সংঘর্ষ

দু'পক্ষের সেনার মধ্যে সংঘর্ষ

সোমবার দু'পক্ষের সেনার মধ্যে সংঘর্ষে রক্ত ঝরেছে গালওয়ান ভ্যালিতে। সেনা সূত্রে খবর, সংঘর্ষে শহিদ হয়েছেন এক কর্নেল সহ ৩জন সেনাকর্মী। তার মধ্যে একজন আধিকারিক রয়েছেন। উত্তেজনা প্রশমনের প্রক্রিয়া চলাকালীন এই সংঘর্ষ বাধে বলে সেনা সূত্রে খবর।

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা

শেষ পাওয়া খবর অনুযায়ী, দু'পক্ষের সেনা আধিকারিকরা ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। এদিকে চিনা সেনার হামলার জবাব দেয় ভারতীয় সেনাও। ভারতীয় সেনার তরফে দাবি করা হয়েছে যে ভারতীয় সেনার হাতে নিহত হয় পিপলস লিবারেশন আর্মির সদস্যও।

জরুরি বৈঠকে সেনা প্রধান ও রাজনাথ. জয়শঙ্কর

জরুরি বৈঠকে সেনা প্রধান ও রাজনাথ. জয়শঙ্কর

এ দিকে, বেজিংয়ের অভিযোগ, সীমান্ত পার করে চিনাদের উপর হামলা চালিয়েছে ভারতীয় সেনা। এদিকে এই পরিস্থিতি সামনে আসতেই জরুরি ভিত্তিতে বৈঠক ডেকেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সিডিএস বিপিন রাওযাত ও তিন বাহিনীর প্রধান এই বৈঠকে উপস্থিত।

৫ চিনা সেনারও মৃত্যু হয়

৫ চিনা সেনারও মৃত্যু হয়

প্রসঙ্গত ১৯৭৫ সালের পর এই প্রথমবার লাদাখে ভারত-চিন সংঘাতে কোনও ভারতীয় সেনা প্রাণ হারালেন। জানা গিয়েছে যে পাথর ছোড়াছুড়িতেই দুই সেনার মধ্যে এই বিবাদ সৃষ্টি হয়। এতে ভারতীয় সেনার প্রাণ হারানোর পাশাপাশি চিনা সেনারও মৃত্যু হয়।

পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে লাদাখে

পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে লাদাখে

শান্তি আলোচনার অলিন্দে যে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে লাদাখে তার আঁচ পাওয়া যাচ্ছিল গত কয়েকদিন ধরেই। লাদাখের খুব কাছে থাকা ট্যাঙ্ক সহ চিনের ১০ হাজার সেনা পুরোপুরি সরাতে হবে বলে কড়া বার্তা দেয় দিল্লি। তবে তা মানেনি চিন।

সেনা বাড়াচ্ছে চিন

সেনা বাড়াচ্ছে চিন

উল্টে লাদাখ নিয়ে শান্তি আলোচনা চালাতে থাকলেও চিন অরুণাচল প্রদেশ, সিকিম, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ বরাবর এলএসি-তে সেনার সংখ্যা বাড়িয়ে দিয়েছে চিন। এদিকে চিনের পক্ষ থেকে কোনও আক্রমণ প্রতিহত করার জন্য ভারত এই তিনটি সেক্টরে সেনা বাড়ায়।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

বেজিংয়ে 'অত্যন্ত ভয়াবহ’ চেহারা নিচ্ছে করোনার প্রকোপ, টানা পাঁচ দিন লাগাতার সংক্রমণ গোটা চিনে বেজিংয়ে 'অত্যন্ত ভয়াবহ’ চেহারা নিচ্ছে করোনার প্রকোপ, টানা পাঁচ দিন লাগাতার সংক্রমণ গোটা চিনে

English summary
India China face off in ladakh, Rajnath Singh And S jaishankar attends meeting with CDS and Army, navy, Air force Chiefs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X