• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার পাকিস্তানের বদলা! 'সমঝোতা' বাতিলের সিদ্ধান্ত মোদী সরকারের

এবার সমঝোতা এক্সপ্রেস বাতিলের সিদ্ধান্ত জানান মোদী সরকার। ৮ অগাস্ট পাকিস্তানের তরফে থেকে সমঝোতা এক্সপ্রেস অনির্দিষ্টকালের জন্য বাতিলের সিদ্ধান্ত জানানো হয়েছিল। রবিবার তারই বদলা হিসেবে ভারত সরকার তাদের সিদ্ধান্তের কথা ঘোষণা করে। ইতিমধ্যই পাকিস্তান ভারতের সঙ্গে বাণিজ্য সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

এবার পাকিস্তানের বদলা! সমঝোতা বাতিলের সিদ্ধান্ত মোদী সরকারের

ভারতের তরফে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কথা ঘোষণার পরেই পাকিস্তান সরকার নয়াদিল্লি থেকে লাহোরগামী সমঝোতা এক্সপ্রেস বাতিল করে। পাকিস্তানের রেলমন্ত্রী জানিয়েছিলেন, সেদেশের সিদ্ধান্তের কথা। সপ্তাহে ২ বার ট্রেনটি দুদেশের মধ্যে যাতায়াত করত। এরপর পাকিস্তান ৯ অগাস্ট দুদেশের মধ্যে চলাচলকারী থর এক্সপ্রেসও বাতিল করে দেয়। যোধপুর থেকে করাচির মধ্যে এই ট্রেন চলাচল করত।

ভারতের তরফে সমঝোতা এক্সপ্রেস বাতিলের কথা জানিয়ে, উত্তর রেলের প্রধান জনসংযোগ আধিকারিক দীপক কুমার জানিয়েছেন, পাকিস্তানের নেওয়া সিদ্ধান্তের ফলস্বরূপ এই সিদ্ধান্ত। পাকিস্তানের তরফে লাহোর এবং আটারির মধ্যে 14607/14608 ট্রেন বাতিল করা হয়েছিল। তারই লিঙ্ক ট্রেন হিসেবে দিল্লি ও আটারির মধ্যে চলত 14001/14002 ট্রেন।

সূত্রের খবর অনুযায়ী, রবিবার এই ট্রেনের জন্য দুজন টিকিট কেটেছিলেন।

English summary
India cancels Samjhauta Express train after Pakistan announces their decision. On 8th August Pakistan suspendedoperations operations on their side.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X