• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে সংখ্যালঘুদের উপর ক্রমাগত হামলার নিন্দা জানিয়ে পদক্ষেপ নিতে বলল ভারত

নানকানা সাহিবে আক্রমণের ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানের পেশাওয়ারে এক শিখ যুবকের মৃতদেহ খুঁজে পাওয়া নিয়ে চাঞ্চল্য ছড়ায়। মৃত যুবকটির নাম রবিন্দর সিং। সেই ঘটনার তীব্র নিন্দা জানাল ভারতের বিদেশমন্ত্রক। পাশাপাশি এই ঘটনায় দোষীকে চিহ্নিত করে যত দ্রুত সম্ভব পদক্ষেপ নিয়ে বলল ভারত।

বিজ্ঞপ্তি জারি বিদেশমন্ত্রকের

বিজ্ঞপ্তি জারি বিদেশমন্ত্রকের

এই বিষয়ে আজ এক বিজ্ঞপ্তি জারি করে বিদেশমন্ত্রকের তরফে বলা হয়, 'পেশাওয়ারে শিখ ধর্মাবলম্বী যুবকের হত্যার ঘটনা এবং তার আগে ঘটে যাওয়া নানকানা সাহিবে গুরুদ্বারে ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে ভারত। এর আগেও শিখ যুবতীদের অপহরণ করে ধর্মান্তরিত করার ঘটনা সামনে এলেও সেই ঘটনাগুলির তদন্ত পূর্ণ হয়নি। আমরা পাকিস্তান সরকারকে অবিলম্বে এই সব ক্ষেত্রে পদক্ষেপ নিতে আহ্বান জানাচ্ছি।'

পেশাওয়ারের শিখ যুবক খুন

পেশাওয়ারের শিখ যুবক খুন

যুবকের দেহ উদ্ধার হয়েছে পেশাওয়ারের চমকানি পুলিশ স্টেশন এলাকা থেকে। জানা গিয়েছে, কোনও অপরিচিত ব্যক্তির হাতে এই খুন হয়েছে সেখানে। তবে, কে বা কারা এই ঘটনার নেপথ্যে রয়েছে তা অস্পষ্ট। ঘটনার সঙ্গে কোনও শনিবারে নানকানা সাহেবের উত্তেজনার ঘটনার কোনও যোগ রয়েছে কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ।

ধর্মঘটে মানুষ স্বতস্ফূর্তভাবে সামিল হবে
 নানকানা সাহিবে গুরুদ্বারে হামলা

নানকানা সাহিবে গুরুদ্বারে হামলা

এর আগে শুক্রবার লাহোরের নিকটবর্তী নানকানা সাহিব গুরুদ্বারে হামলা চালিয়েছিল একদল জনতা এবং এই বিক্ষোভের ফলে শিখ তীর্থযাত্রীদের দিকে পাথর ছুঁড়েছিল তারা। বিদেশমন্ত্রক এই ঘটনায় জানায়, পাকিস্তানের সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের সদস্যরা নানকানা সাহেবে গুরুদ্বারে হিংসার শিকার হয়েছে। শতাধিক বিক্ষুব্ধ মুসলিম বাসিন্দারা গুরুদ্বারে পাথর ছোড়েন পাকিস্তানের নানাকানা সাহিবে। শিখ বিরোধী নানা স্লোগানও দেওয়া হয়। বিক্ষোভকারীরা বলেন, যে কোনও শিখকে শহরেই থাকতে দেওয়া হবে না। নানকানা সাহেব গুরুদ্বার থেকে নাম পরিবর্তন করে গোলামান-ই-মুস্তফা করা হবে এই সৌধকে।

English summary
India calls upon the Government of Pakistan to take steps against atrocities against minorities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X