• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের মুখোশ খসে পড়ল ইমরানের দেশের! পাকিস্তানের সঙ্গে বৈঠক বাতিল করল ভারত

  • |

সন্ত্রাসবাদ ও আলোচনা একসঙ্গে চতে পারে না। গতবছরই তা স্পষ্ট করে পাকিস্তানকে বার্তা দিয়েছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তারপরও পাকিস্তান সন্ত্রাসবাদের রাস্তা থেকে সরে আসেনি। সীমান্তে সন্ত্রাস জারি রেখেছে। পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী ইমরান খান শপথ নেওয়ার পরে যৌথ আলোচনার আর্জি জানিয়ে প্রস্তাব পাঠান প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীকে।

বিএসএফ জওয়ান হত্যার জের, পাকিস্তানের সঙ্গে বৈঠক বাতিল ভারতের

সেই সূত্রেই মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার ফাঁকে বৈঠকের কথা হয়েছিল। সৌজন্য দেখিয়ে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের সঙ্গে ভারতের বিদেশমন্ত্রকের বৈঠক হওয়ার কথা ছিল। তবে বৃহস্পতিবার ফের সীমান্তে এক পুলিশকর্মীকে গলা কেটে হত্যা করার ঘটনায় পাকিস্তান সরাসরি জড়িত বপলে অভিযোগ ওঠায় ভারত এদিন বৈঠক বাতিল করে দিয়েছে।

জম্মু ও কাশ্মীর সীমান্তে ওই পুলিশ কর্মীকে প্রাণ হারাতে হয়েছে। বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার আগে জানিয়েছিলেন, সুষমা স্বরাজ পাকিস্তানের মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সঙ্গে নিউ ইয়র্কে বৈঠকে বসবেন। তবে বৈঠকের কোনও অ্যাজেন্ডা ঠিক হয়নি বলেও স্পষ্ট জানিয়েছিলেন তিনি।

এরপর এদিন বৈঠক বাতিলের খবর সামনে এসেছে। এদিন কাশ্মীরে তিন পুলিশ কর্মীকে অপহরণ করে খুনের ঘটনাও এই বৈঠক রদের পিছনে প্রভাব ফেলেছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

English summary
India calls off meet with Pakistan on sidelines of UN General Assembly in New York
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X