• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিগুণ দামে চিন থেকে করোনা পরীক্ষার কিট কিনেছে ভারত, চিনা কিট নিয়ে চাঞ্চল্যকর তথ্য

করোনা পরীক্ষার কিট চিন থেকে দ্বিগুণ দাম দিয়ে কিনেছে ভারত। দিল্লি হাইকোর্টের মামলায় এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। চিনের দুই সংস্থার কাছ থেকে প্রায় ৫ লাখ করোনা ভাইরাস পরীক্ষার কিট আনিয়েেছ আইসিএমআর। কিন্তু সেগুলিতে একাধিক গলদ বেরতে শুরু করেছে। যার জন্য এই কিটের ব্যবহার বন্ধ রাখা হয়েছে।

চিনা কিটে গলদ

চিনা কিটে গলদ

করোনা পরীক্ষার জন্য চিন থেকে ব়্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিট আনিয়েছে ভারত। তাতে ১৫ মিনিটের মধ্যেই করোনা ভাইরাসের শনাক্ত করণ করা যায়। কিন্তু সেই কিটে গলদ দেখা দিয়েছে। রাজস্থান, কেরল, তামিলনাড়ু সহ একাধিক রাজ্য এই অভিযোগ জানায় আইসিএমআরকে। বলা হয় করোনা পজেটিভ রোগীর রিপোর্টও নেগেটিভ দেখাচ্ছে এই কিট। তারপরেই এই চিনা কিটের ব্যবহার বন্ধ রাখার নির্দেশ জারি করে আইসিএমআর।

দ্বিগুণ দামে কিট ক্রয়

দ্বিগুণ দামে কিট ক্রয়

করোনা ভাইরাসের দ্রুত শনাক্তকরণ করতে চিন থেকে প্রায় ৫ লাখ কিট কিনেছে ভারত। এবং দ্বিগুণ দামে ভারতকে সেই কিট বিক্রি করেছে চিন। দিল্লি হাইকোর্টে এই সংক্রান্ত মামলায় এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। ২৪৫ টাকা দামের এক একটি কিট ৬০০ টাকায় বিক্রি করেছে চিনের সংস্থা দুটি। চিনের দুই সংস্থা দাবি করেছে তাঁদের তৈরি কিটে কোনও গলদ নেই। ভারতের স্বাস্থ্যকর্মীরাই সেটা ব্যবহার করতে পারছেন না বলে অভিযোগ করা হয়েছে।

হরিয়ানায় তৈরি হচ্ছে কিট

হরিয়ানায় তৈরি হচ্ছে কিট

শেষে পরিস্থিতি সামাল দিতে দক্ষিণ কোরিয়ার একটি সংস্থাকে কিট তৈরির বরাত দিয়েছে ভারত। হরিয়ানায় সেই সংস্থার কারখানায় তৈরি হচ্ছে ব়্যাপিড অ্যান্টিবডি টেস্টিং কিট। বেজিংও চিনের তৈরি কিটে গলদের কথা মানতে নারাজ।

English summary
India buy coronavirus testing kit fron china in high price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X