• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বই ও পুলওয়ামা হামলার জঙ্গিদের সময় নষ্ট না করে শাস্তি দিক পাকিস্তান, ফের মনে করাল ভারত

  • By
  • |

মুম্বই হামলা অথবা কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় যথেষ্ট প্রমাণ ইতিমধ্যে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়েছে। ফলে দোষীদের যত তাড়াতাড়ি সম্ভব পাকিস্তান শাস্তি দিক। বৃহস্পতিবার ফের একবার এমন দাবি জানাল ভারত। একইসঙ্গে ভারত মনে করিয়ে দিয়েছে জইশ-ই-মহম্মদের প্রধান, জঙ্গি মাসুদ আজহার এখনও কীভাবে ইসলামাবাদের ছত্রছায়ায় পাকিস্তানে লুকিয়ে রয়েছে।

মুম্বই ও পুলওয়ামা হামলার জঙ্গিদের শাস্তি দিক পাকিস্তান

রাষ্ট্রপুঞ্জের কাছে জঙ্গি তকমা পাওয়া দাউদ ইব্রাহিমের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার জন্য পাকিস্তানকে চাপ দিয়েছে ভারত। পাকিস্তানের মাটি ব্যবহার করে এই জঙ্গিরা অন্য দেশে সন্ত্রাসের বীজ বপন করছে। পাকিস্তানের কোনওমতেই এই জঙ্গি কার্যকলাপকে উৎসাহ দেওয়া উচিত নয় বলে ভারত ফের একবার মনে করিয়ে দিয়েছে।

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় ভারত চার্জশিট দেওয়ার পর তা সরাসরি নাকচ করে দিয়েছে পাকিস্তান। আর তার জবাব দিয়েই ভারত ফের একবার ইসলামাবাদকে মনে করিয়ে দিয়েছে এই জঙ্গি হামলার যথাযথ প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দেওয়া সত্ত্বেও কীভাবে এখনও জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি

জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ পুলওয়ামা কাণ্ডের চার্জশিটে মাসুদ আজহার, আবদুল রউফ অসগর, আম্মার আলভি, মহম্মদ ওমর ফারুক সহ আরও ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ এনেছে। এই হামলায় ৪০ জন ভারতীয় জওয়ান শহিদ হন।

ভারত এই জঙ্গি হামলার ঘটনায় চার্জশিট দেওয়ার পরেই পাকিস্তান তা খারিজ করে দিয়ে জানায়, পাকিস্তান বিরোধী অ্যাজেন্ডা থেকেই এবং নিজের দেশের রাজনৈতিক স্বার্থসিদ্ধির উদ্দেশেই ভারত সরকারের তরফে এমন চার্জশিট পেশ করা হয়েছে। এমনকী ভারত এই জঙ্গি হামলা সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে পারেননি বলেও পাকিস্তান দাবি করেছে।

এই প্রসঙ্গে ভারতের তরফ স্পষ্ট জানানো হয়েছে জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী পুলওয়ামা হামলার দায় স্বীকার করেছে। আর সকলেই জানে এই গোষ্ঠী এবং তার নেতৃত্ব পাকিস্তানে রয়েছে। এই হামলার সবচেয়ে বড় চক্রী মাসুদ আজহার পাকিস্তানের ছত্রছায়ায় বহাল তবিয়তে রয়েছে। এবং এই সম্পর্কে পাকিস্তানের হাতে যথেষ্ট প্রমাণ ইতিমধ্যেই তুলে দেওয়া হয়েছে বলেও ভারত সরকারের তরফে জানানো হয়েছে।

‘দিঘায় কেবল ল্যান্ডিং স্টেশন প্রকল্পে লগ্নি করবে রিলায়েন্স’, কর্মসংস্থানের ঘোষণা মমতার

English summary
India ask Pakistan to punish Pulwama and Mumbai attacker terrorists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X