• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিকিমে চিনের ড্রাগনবাহিনীকে নাস্তানাবুদ করে ভারতীয় সেনা সদর্পে পেশ করল বক্তব্য! কোন খাতে বইছে জল

এ যেন স্রেফ 'বাঁয়ে হাত কা খেল'! খানিকটা এমনভাবেই ড্রাগন বাহিনীর চোখ রাঙানিকে জবাব দিয়ে ,বড় বার্তা দিয়েছে ভারতীয় সেনা। এদিন জানা যায় যে গত ২০ জানুয়ারি সিকিম সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের ছকে ছিল লালফৌজ। আর পের একবার গত ২০১৯ সালের ১৫ জুনের স্মৃতি উস্কে চিনকে যোগ্য জবাব দিয়ে ব্যাকফুটে পাঠায় ভারতীয় সেনা।

সিকিমের নাকুলা সীমান্তে অনুপ্রবেশ রুখল ভারত, আহত ২০ চিনা সেনা
ভারতীয় সেনার জবাব

ভারতীয় সেনার জবাব

ভারতীয় সেনা এদিন নিজের বিবৃতিতে জানিয়েছে, একটি ' ছোটোখাটো' সংঘর্ষ ভারতীয় সেনা ও চিনের পিপলস লিবারেশন আর্মির মধ্যে ঘটে গিয়েছে সিকিমের নাকুলা পাসে গত ২০ জানুয়ারি। স্থানীয় কমান্ডার সূত্রে তা মিটিয়ে নেওয়া হয়েছে।

মল্লযুদ্ধে ফের পরাস্ত চিন!

মল্লযুদ্ধে ফের পরাস্ত চিন!

লাদাখের গালওয়ানে ১৫ জুন তারা চেষ্টা করেছিল। তবে পারেনি। সেই সময়ও ভারতীয় সেনার জওয়ানরা লালফৌজকে জোরদার জবাব দেয়। এরপর এদিন প্রকাশ্যে আসে যে কীভাবে সিকিম সীমান্ত দিয়ে ভারতের ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করেছে চিন। যা মল্লযুদ্ধে প্রতিহত করেছে ভারত। যে মল্লযুদ্ধে ভারত গালওয়ানেও চিনকে পরাস্ত করে।

কী ঘটেছিল নাথুলার বুকে!

কী ঘটেছিল নাথুলার বুকে!

পায়ে হেঁটেই চিনের সেনা বাহিনী সিকিমের পথে ভারতের দিকে আসতে থাকে বলে খবর। তারপরই তাঁদের আটকায় ভারতীয় সেনা। যারপর শুরু হয় সংঘর্ষ। আর তাতেই ব্যাকফুটে লালফৌজ।

আমেরিকান গোয়েন্দা মহলে কোন খবর?

আমেরিকান গোয়েন্দা মহলে কোন খবর?

লাদাখে গালওয়ান সংঘাতে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। আর সেই সময় জানা যায় চিনের ৪০ জন হতাহতের তালিকায় রয়েছেন। তবে চিন এবিষয়ে মুখ খোলেনি। এরপর আমেরিকার গোয়েন্দা মহলের খবর , গালওয়ান সংঘাতে চিনের ৩৫ জন সেনা হতাহতের তালিকায়। এদিকে সিকিমে নাথুলার সংঘাতে ২০ জন চিনা সেনা আহত বলে খবর। সেখানে ৪ জন ভারতীয় সেনা আহতের তালিকায়।

ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত বাংলার প্রতিবেশী রাজ্যের সীমান্ত! কী কারণে বাঁধে দ্বন্দ্ব?

English summary
India Army reveals Naku La clash in Sikkim with Chinese troops was swiftly resolved
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X