• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের ৬ টি দেশে যাচ্ছে ভারতের ভ্যাকসিন, ঘোষণা দিল্লির

কোভিড লড়াইের মধ্যেই চিকিৎসা ক্ষেত্রে আরও এক অধ্যায় জুড়ে গেল ভারতের সঙ্গে। ভারতের কাছে আগেই বিশ্বের একাধিক দেশ করোনার ভ্যাকসিন চেয়েছিল। আর এবার দিল্লি জানান দিয়ে দিল যে ভারত থেতে করোনা ভ্যাকসিন আপাতত বিশ্বে ৬ টি দেশ পেতে চলেছে।

বিশ্বের ৬ টি দেশে যাচ্ছে ভারতের ভ্যাকসিন , ঘোষণা দিল্লির

বাংলাদেশে ভারতের করোনা ভ্যাকসিনের সরবরাহের খবর আগেই সামনে আসে। আর এবার জানা যাচ্ছে বাংলাদেশ, নেপাল সহ বিশ্বের ৬ টি দেশকে ভ্যাকসিন সরবরাহ করছে ভারত। এই দেশগুলির তালিকাতে রয়েছে ভুটান, মলদ্বীপ, মায়ানমার, সিশিলিসও। এই ভ্যাকসিন সরবরাহ করা শুরু হবে আগামী ২০ জানুয়ারি থেকে।

এদিকে , শুধু এই তালিকাভূক্ত দেশগুলিই নয়,মরিশাস, আফগানিস্তান ও শ্রীলাঙ্কাতেও ভারত নিজের মাটিতে তৈরি হওয়া ভ্যাকসিন পাঠাতে চলেছে বলে খবর। তবে এক্ষেত্রে রয়ে যাচ্ছে ওই দেশগুলির ছাড়পত্র গিরে কিছু দিক। এদিকে, বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন ভারতের থেকে ২ মিলিয়ন অ্যাস্ট্রাজেনেকা (কোভিশিল্ড) নিতে চলেছে। বাংলাদেশ এই ভ্যাকসিনকে ভারতের তরফে 'উপহার' বলে বর্ণনা করেছে বাংলাদেশ। বুধবার এই ভ্যাকসিন ঢাকা বিমানবন্দরে পৌঁছচ্ছে বলে খবর। আর তা গ্রহণ করতে বিমানবন্দরে থাকবেন খোদ বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী।

Positive Story : বাংলায় ফের কমল করোনার দৈনিক সংক্রমণ

তৃণমূলের মিছিলে বিজেপির 'গোলি মারো’ স্লোগান, একুশের আগে বিতর্কের ঝড় বাংলায়

English summary
India announces Covid vaccine supply for 6 countries in the world
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X