• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মহামারীর তদন্ত চায় ভারতও, রাষ্ট্রপুঞ্জে স্বাস্থ্য সাধারণ সভার বৈঠক সরগরম করবে ৬২টি দেশ

করোনা সংক্রমণ নিয়ে চিনের বিরুদ্ধে এক জোট হতে শুরু করেছে দেশগুলি। কেন এই সংকট তৈরি হল তার নিরপেক্ষ তদন্ত দাবি করেছে ভারতও। এই নিয়ে আজ সরগরম হতে চলেছে রাষ্ট্রপুঞ্জের বিশ্ব স্বাস্থ্য সাধারণ সভা। ভারত সহ ৬২টি দেশ করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে তদন্তের দাবি করবে তারা।

 করোনা মহামারীর তদন্ত দাবি

করোনা মহামারীর তদন্ত দাবি

কেন এবং কীভাবে এই ভয়ঙ্করভাবে ছড়াল করোনাভাইরাসের সংক্রমণ। এই নিয়ে নিরপেক্ষ, স্বাধীন এবং দ্রুত তদন্ত দাবি করেছে ৬২টি দেশ। তার মধ্যে ভারতও রয়েছে। আজ থেকে জেনেভায় শুরু হচ্ছে রাষ্ট্রপুঞ্জের বিশ্ব স্বাস্থ্য সাধারণ সভা। সেখানেই এই দাবিতে সরব হবে দেশগুলি। ইউরোপীয় দেশগুলি এবং অস্ট্রেলিয়া এই দাবিতে সামিল হয়েছে। যদিও অস্ট্রেলিয়াই প্রথম দেশ যে করোনা ভাইরাসের তদন্ত দাবি করেছে। অস্ট্রেিলয়ার বিদেশমন্ত্রী মরিস পাইনে জানিয়েছেন, যেভাবেই হোক এই সংক্রমণ ছড়ানোর কারণ সন্ধান অত্যন্ত জরুরি এবং তাতে নিরপেক্ষ হয়ে তদন্ত করতে হবে।

 ফুঁসছে আমেরিকা

ফুঁসছে আমেরিকা

আগে থেকেই করোনা সংক্রমণ নিয়ে ফুঁসছে আমেরিকা। চিনকে একাধিক দফায় হুমকিও দিয়েছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট অত্যন্ত ক্ষুব্ধ করোনা সংক্রমণ নিয়ে। করোনা সংক্রমণের তথ্য গোপন করেছে এমনই অভিযোগ করেছে। তার জন্য িচনের সঙ্গে সব সম্পর্কে ইতি টানার হুমকি দিয়েছে আমেরিকা।

 করোনায় বিধ্বস্ত বিশ্ব

করোনায় বিধ্বস্ত বিশ্ব

করোনা সংক্রমণ প্রথমে চিন থেকে ছড়াতে শুরু করে। ক্রমে সেটা ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। যার জেরে থমকে গিয়েছে গোটা বিশ্বের অর্থনীতি। সংক্রমণ রুখতে বিশ্বের প্রায় সব দেশকেই লকডাউনের পথে পা বাড়াতে হয়েছে। যার জেরে থমকে দিয়েছে আন্তর্জাতিক বাণিজ্য।

 বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

করোনা পরিস্থিতি নিয়ে চিন তথ্য গোপন করেছে। আর তাতে সাহায্যে করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান এমনই অভিযোগ করেছে আমেরিকা। সেই অভিযোগে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আর্থিক সাহায্য প্রদানও বন্ধ করে দিয়েছে আমেরিকা। চিনকে আড়াল করার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ।

উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় আম্ফান! আছড়ে পড়তে পারে ঘন্টায় ১৮৫ কিমি বেগে, সতর্কবার্তা জারি

English summary
India also want coronavirus pandemic impartial prob in UN World Health Assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X