India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিদ্রোহী বিধায়কদের অযোগ্য ঘোষণার দাবি শিবসেনার! পাল্টা সিদ্ধান্ত নেওয়ার অধিকারীকেই অপসারণের আবেদন

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে (Maharashtra) এই মুহূর্তে চলছে চাপের খেলা। বিধায়করা বিদ্রোহী হয়ে ওঠায় বিধানসভায় একদিকে উদ্ধব ঠাকরের (Uddhac Thackeray) ওপরে শক্তি পরীক্ষার চাপ বাড়ছে, অন্যদিকে সেই চাপ থেকে মুক্ত হতে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা (Shiv Sena)১৬ বিধায়ককে অযোগ্য (disqualify) ঘোষণার দাবি তুলেছে। পাল্টা দুই বিধায়ক যিনি এব্যাপারে সিদ্ধান্ত নেবেন, তাঁকেই অপসারণের (remove) দাবি তুলেছেন।

১৬ জনের বিরুদ্ধে নোটিশ

১৬ জনের বিরুদ্ধে নোটিশ

বৃহস্পতিবার ১২ জনের পর এদিন আরও ৪ জন বিদ্রোহী বিধায়ককে অযোগ্য ঘোষণার জন্য ডেপুটি স্পিকার নরহরি জিরোওয়ালকে নোটিশ দিয়েছে শিবসেনা। সেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেছেন, তিনি মুখ্যমন্ত্রীর বাংলো ছাড়লেও দৃঢ় সংকল্প বদ্ধ। দল আগেওবিদ্রোহের সম্মুখীন হয়েছে। তারপরেও ক্ষমতায় এসেছে। এনসিপি নেতা অজিত পাওয়ার দাবি করেছেন মহা বিকাশ আঘাধির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদী জানিয়েছেন, তারা লড়াই করবেন এবং জিতবেন। শিবসেনায় বিদ্রোহ
এই প্রথমবার নয় বলেও জানিয়েছেন তিনি।

পাল্টা ডেপুটি স্পিকারকে অপসারণের নোটিশ

পাল্টা ডেপুটি স্পিকারকে অপসারণের নোটিশ

পাল্টা ডেপুটি স্পিকার নরহরি জিরোওয়ালকে অপসারণের জন্য নোটিশ দিয়েছেন দুই নির্দল বিধায়ক মহেশ বলদি এবং বিনোদ আগরওয়াল। প্রসঙ্গত নরহরি জিরোওয়াল শরদ পাওয়ারের এনসিপির বিধায়ক।
দুই বিধায়ক অরুণাচল প্রদেশের একটি মামলায় সুপ্রিম কোর্টের আদেশের উল্লেখ করেছেন। পাশাপাশি তাঁরা বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিরুদ্ধে অযোগ্য ঘোষণার আবেদন বিচার না করার জন্যও অনুরোধ করেছেন।
প্রসঙ্গত বিধায়কদের উদ্ধৃত মামলায় সুপ্রিম কোর্ট বলেছিল স্পিকাররা তাদের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব মুলতুবি রাখলে অযোগ্যতার আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন না।
সেকথা উল্লেখ করেই নির্দল বিধায়ক মহেশ বলদি ডেপুটি স্পিকার জিরওয়ালকে বলেছেন, তিনি কাউকে অযোগ্য ঘোষণার অবস্থানে নেই। সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মহেশ বলদি বলেছেন, তিনি ডেপুটি
স্পিকারকে বলেছেন, তিনি মিডিয়া থেকে জানতে পেরেছেন ১২ জন বিধায়ককে অযোগ্য ঘোষণার প্রস্তুতি চলছে। সেই পরিস্থিতি ডেপুটি স্পিকার নিজেই অনাস্থার মুখোমুখি। তাই তিনি কাউকে অযোগ্য ঘোষণা
করতে পারবেন না।

বারবর কংগ্রেস এনসিপির বিরুদ্ধে

বারবর কংগ্রেস এনসিপির বিরুদ্ধে

নির্দল বিধায়ক মহেশ বলদি নিজেকে কংগ্রেস ও এনসিপির তীব্র বিরোধী বলে দাবি করেছেন। তিনি বলেছেন, যদি ডেপুটি স্পিকার চান তাহলে ২৮৮ বিধায়ককে অযোগ্য ঘোষণা করতে পারেন। সেক্ষেত্রে শুধু স্পিকারথেকে যাবেন।

আদালতে যাওযার হুঁশিয়ারি

আদালতে যাওযার হুঁশিয়ারি

নির্দল বিধায়ক মহেশ বলদি বলেছেন মহা বিকাশ আঘাধি সরকারের কাছে প্রয়োজনীয় সংখ্যক বিধায়ক নেই। সেই কারণে ডেপুটি স্পিকার কোনও বিধায়ককে অযোগ্য ঘোষণা করতে পারেন না। আর যদি তা করেন,তাহলে তিনি আদালতে যাবেন বলে জানিয়েছেন।

উচ্চ রাজস্ব ঘাটতি, মুদ্রাস্ফীতিতের মধ্যেও ভারতের অর্থনীতি সুরক্ষিত! কেন্দ্রকে প্রশ্ন চিদাম্বরমের উচ্চ রাজস্ব ঘাটতি, মুদ্রাস্ফীতিতের মধ্যেও ভারতের অর্থনীতি সুরক্ষিত! কেন্দ্রকে প্রশ্ন চিদাম্বরমের

English summary
Independent MLAs moves notice for removal of Deputy Speaker as Uddhav led sena seeks rebels disqualification
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X