• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ায় নির্বাচনের আগেই খাতা খুলল তৃণমূল! বিজেপিকে সরাতে ২০২৪-এ মমতাই ভরসা

Google Oneindia Bengali News

গোয়া (Goa) দখল করতে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় মূল দায়িত্ব দিয়েছেন তৃণমূলের (Trinamool Congress) রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েনকে। সেই দায়িত্ব পালনে এখনও পর্যন্ত ১০০ শতাংশ সফল তিনি। একদিকে যেমন প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফেলেইরো তৃণমূলে যোগ দিয়েছেন, অন্যদিকে এক নির্দল বিধায়ক এদিন তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে নিশ্চিত করেছেন।

তৃণমূলে গোয়ার নির্দল বিধায়ক

তৃণমূলে গোয়ার নির্দল বিধায়ক

এদিন গোয়ার নির্দল বিধায়ক প্রসাদ গাওনকার জানিয়েছেন, তিনি তৃণমূলকে সমর্থন করবেন। একইসঙ্গে তিনি দাবি করেছেন, কেবলমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই ২০২৪-এর বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করতে পারেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফেলেইরো এবং ডেরেকে ও'ব্র্যায়েনের সঙ্গে তিনিও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন।

নিজের অবস্থান ব্যাখ্যা

নিজের অবস্থান ব্যাখ্যা

এদিন টুইটার পোস্টে প্রসাদ শশীকান্ত গাওনকার বলেছেন, তিনি দিদি এবং তাঁর নেতৃত্বকে সমর্থন করছেন। গোয়ায় পরিবর্তন জরুরি। এবং তিনি মনে করেন, তৃণমূলই সেখানে ওই কাজ করতে পারবে। মোদীকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই সরাতে পারবে বলে মনে করেন তিনি। তিনি সরকারিভাবে তৃণমূলে যোগ দেবেন, নির্দল বিধায়ক হিসেবে কার্যকাল শেষ হওয়ার পরে। তবে তাঁর সমর্থক এবং এলাকার নির্বাচিত পঞ্চায়েত সদস্যরা এদিনই তৃণমূলে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

অভিষেকের ধন্যবাদ

অভিষেকের ধন্যবাদ

প্রসাদ গাওনকরের তৃণমূলকে সমর্থন প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে বলেছেন, এক কৃষক সন্তান অগ্নিকন্যাকে সমর্থন করেছেন। পাল্টা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, একসঙ্গে কাজ করে গোয়াকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।
প্রসাদ গাওনকর বলেছেন, ২০১৭ সালে তিনি বিধানসভায় গিয়েছেন। কিন্তু রাজ্যে পরিবর্তন আনতে পারেননি। তিনি পারিক্করকে সমর্থন করলেও, বছরগুলি নষ্ট হয়েছে বলেও মনে করেন তিনি। এদিন তিনি বলেন, সারা দেশ আর গোয়ায় তাকিয়ে দেখুন, কী হচ্ছে। এর পরিবর্তন দরকার। দিদির মাধ্যমেই তার পরিবর্তন হতে পারে ২০২৪-এ।
এদিন গাওনকর সরাসরি তৃণমূলে যোগ না দিলেও তাঁর ভাই সন্দেশ গাওনকর তৃণমূলে যোগ দিয়েছেন।

নির্বাচনের পরে বিজেপিকে সমর্থন করেছিলেন

নির্বাচনের পরে বিজেপিকে সমর্থন করেছিলেন

গোয়ার সনগাম কেন্দ্রের প্রথমবারের বিধায়ক প্রসাদ গাওনকর প্রথমে সমর্থন করেছিলেন বিজেপিকে। কিন্তু তৎকালীন মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর অসুস্থ হয়ে পড়লে বিজেপির ওপর থেকে সমর্থন তুলে নিয়ে নির্দল বিধায়ক হিসেবেই থেকে যান। তবে বিজেপির ওপর থেকে সমর্থন তোলার পরে তিনি গোয়ার বিরোধী রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে পড়েন। তবে শুরু দিকে গাওনকার কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। বিরোধী নেতা দীগম্বর কামাথের উৎসাহেই তাঁর (গাওনকর) সমর্থকরা কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

ভোজ্য তেলের দাম নিয়ন্ত্রণে 'যুগান্তকারী' পদক্ষেপ মোদী সরকারের! মার্চ পর্যন্ত সিদ্ধান্ত বলবতভোজ্য তেলের দাম নিয়ন্ত্রণে 'যুগান্তকারী' পদক্ষেপ মোদী সরকারের! মার্চ পর্যন্ত সিদ্ধান্ত বলবত

English summary
After joining EX CM in TMC Independent MLA from Goa Prasad Gaonkar decides to support TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X