• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আঘাতের চেষ্টা করলে বারবার জবাব দিয়েছে ভারত, লালকেল্লা থেকে ফের চিন-পাকিস্তানকে হুঁশিয়ারি মোদীর

লালকেল্লায় ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকে ফের একবার নাম না করেই দুই প্রতিবেশী ও পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিলেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। এদিন একদিকে যেমন তিনি আত্মনির্ভরতার পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন, তেমনই ভারতের অখণ্ডতা ও সার্বভৌমত্বকে টিকিয়ে রাখার শপথ নিয়েছেন।

চিনকে হুঁশিয়ারি

চিনকে হুঁশিয়ারি

পূর্ব লাদাখ সীমান্ত এলাকায় চিন ভারতের অংশে ঢুকে বেশ কয়েক মাস ধরে জটিলতা সৃষ্টি করেছে। আর সেই কারণেই সীমান্ত এলাকায় দুই দেশের মধ্যে বেশ কিছুদিন হল টানাপোড়েন চলছে। ভারতে তরফের স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আমাদের এলাকার দখলের চেষ্টা করলে তার যোগ্য জবাব দেওয়া হবে এবং ভারত তার যোগ্য জবাবও দিয়েছে।

পাকিস্তানকে হুঁশিয়ারি

পাকিস্তানকে হুঁশিয়ারি

অন্যদিকে আর এক প্রতিবেশী পাকিস্তানও ভারতের সীমান্ত এলাকা বারবার অশান্ত করে রেখেছে। ভারতের অখণ্ডতা ও সার্বভৌমত্বকে বারবার আঘাত করার চেষ্টা করেছে পাকিস্তান। যার জবাব অতীতে বহুবার ভারত দিয়েছে এবং ভবিষ্যতেও প্রয়োজন পড়লে দেবে বলে সরকার স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে।

ভারতের জবাব

ভারতের জবাব

এই অবস্থায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন লালকেল্লায় স্বাধীনতা দিবসের ভাষণে সেই প্রসঙ্গ টেনে এনে নাম না করে পাকিস্তান এবং চিনকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন লাইন অফ কন্ট্রোল থেকে লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল, যারাই ভারতের সার্বভৌমত্বে আঘাত করার চেষ্টা করেছে তাদেরকে ভারতের সেনা যোগ্য জবাব দিয়েছে।

দূরে থেকেও প্রতিবেশী

দূরে থেকেও প্রতিবেশী

পাশাপাশি এদিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, যারা ভৌগোলিকভাবে কাছাকাছি রয়েছে, তারাই শুধুমাত্র আমাদের প্রতিবেশী নয়। যারা মনের দিক থেকে কাছাকাছি তারা দূরে থেকেও আমাদের প্রতিবেশী। এছাড়াও পশ্চিম এশিয়া ও আশিয়ান গোষ্ঠীভুক্ত দেশগুলির সঙ্গে ভারত সম্পর্কে আগের থেকে আরও মজবুত করে ফেলেছে বলে এদিন প্রধানমন্ত্রী জানিয়েছেন।

English summary
Independence Day 2020: Without naming Pakistan or China PM Modi says, From LAC to LoC India give reply to all
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X