• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়েই মহাসমারোহে চলছে কুম্ভমেলা, গত ২ দিনে হরিদ্বারে আক্রান্ত ১ হাজার

  • |

দিন যত গড়াচ্ছে গোটা দেশজুড়ে ক্রমেই বাড়ছে করোনা উদ্বেগ। এদিকে গত ২৪ ঘণ্টাতেও গোটা দেশে মারণ করোনার কবলে পড়েছেন ১ লক্ষ ৮৫ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্তেক সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৯ লক্ষের কাছাকাছি। এদিকে এরই মধ্যে মহাকুম্ভের পুণ্যস্নানে অংশ নিয়েছেন হাজার হাজার ভক্ত। ব্যাপক হারে লঙ্ঘিত হচ্ছে করোনা বিধি।যার ফলে বাড়ছে উদ্বেগ।

Covid 19 আপডেটঃ নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১২৭১ জন

করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়েই মহাসমারোহে চলছে কুম্ভমেলা, গত ২ দিনে হরিদ্বারে আক্রান্ত ১ হাজার

পরিসংখ্যান বলছে গত ২ দিনে শুধুমাত্র উত্তরাখণ্ডের হরিদ্বারে করোনার কবলে পড়েছেন ১ হাজারের বেশি মানুষ। এমনকী স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় হরিদ্বারে করোনা আক্রান্ত হয়েছেন ৫৯৪ জন। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৪০৮। এদিকে গত দু-সপ্তাহের রেকর্ড বলছে হরিদ্বারে কুম্ভমেলায় শাহি স্নান শুরু হতেই প্রত্যক ১০০ জন করে গড়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে। যার ফলে বর্তমানে এই তীর্থক্ষেত্রের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮১২ জন।

ন্যূনতম করোনাবিধি ছাড়াই হরিদ্বারে চলছে কুম্ভমেলার স্নান। সাধু-সন্ত-ভক্তরা কোনও রমক করোনাবিধি না মেনে নেমে পড়েছেন গঙ্গায় পুণ্যস্নান করতে। মহাকুম্ভের দ্বিতীয় 'শাহি স্নান'-এ অংশ নিয়েছেন তাঁরা।পুলিশ ভক্তদের বার বার করোনাবিধি মেনে চলার আবেদন করলেও, কেউ সে কথা কানেই তুলছেন না বলে অভিযোগ। এই এলাকায় পুণ্যস্নানের জন্য করোনা পরীক্ষা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হলেও তাও মানছেন না বেশিরভাগ মানুষ। ১২ এপ্রিল অর্থাৎ সোমবারদ হর কি পৌরি ঘাটে হয়েছে শাহি স্নান। প্রায় ২৮ লক্ষ পুন্যার্থী নেমেছিলেন গঙ্গায়। গত ১২ দিনে মাত্র ১৮,১৬৯ জনের নমুনা পরীক্ষা করতে সমর্থ হয়েছে উত্তরাখন্ড সরকার।

টিকা উৎসব শেষ হওয়ার আগেই দেশে দৈনিক মৃত্যু ১ হাজার ছাড়াল, দৈনিক সংক্রমণ ২ লক্ষ ছুঁই ছুঁইটিকা উৎসব শেষ হওয়ার আগেই দেশে দৈনিক মৃত্যু ১ হাজার ছাড়াল, দৈনিক সংক্রমণ ২ লক্ষ ছুঁই ছুঁই

English summary
Kumbh Mela is going on in a grand procession without heeding the Corona rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X