• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের কোন কোন রাজ্যে এখনও একজনের প্রাণও নিতে পারেনি মারণ করোনা ভাইরাস জানেন কি?

বৃহস্পতিবারে সকালের নিরিখে মহারাষ্ট্রে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০৯২৮। কিন্তু দেশের এমন সব রাজ্য কিংবা কেন্দ্রশাসিত অঞ্চল আছে যেখানে করোনার সংক্রমণ হয়নি। কিংবা হলেও, সেখানে মৃত্যুর কোনও ঘটনা ঘটেনি।

করোনা ভাইরাস মুক্ত লাক্ষাদ্বীপ! কিন্তু কীভাবে সম্ভব হল

লাক্ষাদ্বীপে হয়নি করোনার সংক্রমণ

লাক্ষাদ্বীপে হয়নি করোনার সংক্রমণ

দেশের বিভিন্ন রাজ্যে যখন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেই সময় করোনা মুক্ত লাক্ষাদ্বীপ। ৩৬ টি দ্বীপ নিয়ে গঠিত লাক্ষাদ্বীপের ১০ টি মানুষের বসতি রয়েছে।

লাক্ষাদ্বীপের লোকসংখ্যা ৬৪ হাজারের মতো। কেন্দ্রশাসিত অঞ্চলকে করোনা মুক্ত করতে বেশ কিছু শক্ত পদক্ষেপ নিয়েছে প্রশাসন। যার মধ্যে রয়েছে, স্ট্রিক্ট অ্যাকসেস কন্ট্রোল, দীর্ঘ কোয়ারেন্টাইন পিরিওয়ড, কমপ্রিহেনসিভ সিম্পটোম্যাটিক টেস্টিং। এখনও পর্যন্ত সেখানে ৬১ জনকে পরীক্ষা কর হয়েছে।

সেখানকার স্বাস্থ্যসচিব জানিয়েছেন নিয়ন্ত্রণের প্রচেষ্টা একেবারে শুরুতেই। দ্বীপপুঞ্জে করোনার সংক্রমণ ঠেকাতে সেই সময়েই পর্যাপ্ত পদক্ষেপ নেওয়া হয়। তা না হলে স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে অসুবিধায় পড়তে হত বলে জানিয়েছেন তিনি। শুরুতেই দ্বীপপুঞ্জে যাওয়া যাত্রীদের স্ক্রিনিং করা হয়েছে। কোচি বিমানবন্দর থেকে প্রিবোর্ডিং স্ক্রিনিং শুরু করা হয়েছিল বলে জানিয়েছেন তিনি। ১ ফেব্রুয়ারি থেকে জাহাজে এবং ৯ ফেব্রুয়ারি থেকে বিমানে প্রিবোর্ডিং স্ক্রিনিং শুরু করা হয়েছিল বলে জানিয়েছেন স্বাস্থ্যসচিব। কেউ লাক্ষাদ্বীপে যেতে চাইলে সাই সময় থেকেই তাঁকে সাতদিনের ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকতে হত। অতিরিক্ত হিসেবে যাঁরা আগাত্তি বিমানবন্দরে গিয়েছেন, তাঁদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে।

আন্দামানে হয়নি কোনও মৃত্যু

আন্দামানে হয়নি কোনও মৃত্যু

এখনও পর্যন্ত আন্দামানে ১৭৬ জন আক্রান্ত হলেও, কারও মৃত্যু হয়নি। এই মুহুর্তে সেখানে সক্রিয় আক্রান্ত হয়েছেন ৪৬ জন। আর সুস্থ হয়ে গিয়েছেন ১৩০ জন।

যেসব রাজ্যে হয়নি কোনও মৃত্যু

যেসব রাজ্যে হয়নি কোনও মৃত্যু

বেশ কয়েকটি রাজ্যে করোনায় কোনও মৃত্যু হয়নি। যার সবটাই উত্তরপূর্বের। প্রথমেই উল্লেখ করতে হয় সিকিমের নাম। সেখানে আক্রান্ত হয়েছেন ২২২ জন। সক্রিয় আক্রান্ত ১২২ জন। সুস্থ হয়ে গিয়েছেন ৮৭ জন। এরপরেই উল্লেখ করতে হয় মিজোরাম, নাগাল্যান্ড ও মনিপুরের কথা। এদের মধ্যে মিজোরামে আক্রান্তের সংখ্যা সব থেকে কম। তিন রাজ্যেই মৃত্যুর কোনও ঘটনা এদিন পর্যন্ত নেই।

মহারাষ্ট্রে মৃত্যু সর্বাধিক

মহারাষ্ট্রে মৃত্যু সর্বাধিক

সারা দেশে মহারাষ্ট্রে মৃত্যু সব থেকে বেশি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১০৯২৮ জনের। এই রাজ্যে আক্রান্তের সংখ্যাও সব থেকে বেশি। ২,৭৫, ৬৪০ জন আক্রান্ত হয়েছে।

বাংলার স্বাস্থ্য ব্যবস্থাই সেরা, দাবি মুখ্যমন্ত্রীর

English summary
In some states of the India, no one has died in Corona yet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X