• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা গ্রাসে দিল্লি! শুধুমাত্র সেপ্টেম্বরেই মৃতের সংখ্যা বাড়ল ৪০ শতাংশ

  • |

ক্রমেই করোনা গ্রাসে তলিয়ে যাচ্ছে গোটা দেশ। দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের মুখে একাধিক রাজ্য। ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তে গণ্ডি ৬১ হাজার পার করেছে বলেও সর্বশেষ পরিসংখ্যানে দেখা যাচ্ছে। এমতাবস্থয় নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দিল্লি। সূত্রের খবর, সেপ্টম্বরেই দিল্লিতে মারণ করোনায় মৃতের পরিমাণ বেড়েছে প্রায় ৪০ শতাংশ। যার মধ্যে বেশিরভাগই বয়ষ্ক। যদিও গত কয়েকদিনে নমুনা পরীক্ষার নিরিখে পজেটিভিটির হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে ঘোরা ফেরা করছে বলেও জানা যাচ্ছে।

করোনা গ্রাসে দিল্লি! শুধুমাত্র সেপ্টেম্বরেই মৃতের সংখ্যা বাড়ল ৪০ শতাংশ

এদিকে গত ২৪ ঘন্টায় দিল্লিতে করোনার সংক্রমণে জেরে মারা গেছেন ৩৭ জন। সোমবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৭২। এদিকে পরিসংখ্যানেই দেখা যাচ্ছে অগাস্ট তেকেই রাজধানীতে করোনায় মৃত্যুহার ক্রমেই উধ্বর্মুখী। করোনা কারণে অগাস্টে দিল্লিতে মারা যান ৪৮১ জন। সেখানে সেপ্টেম্বরে তা বেড়ে দাঁড়িয়েছে ৮২৮শে। এদিকে গচ ২৪ ঘন্টায় দিল্লিতে মোট ১ হাজার ৯৮৪ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে বলেও জানা যাচ্ছে।

অন্যদিকে সদ্য প্রকাশিত সরকারি রিপোর্টেই দেখা যাচ্ছে করোনা কারণে জুন মাসেই সর্বাধিক বেশি মানুষের মৃত্যু হয় গোটা দিল্লিতে। সেই সময় মৃতের সংখ্যা ছিল ২ হাজার ২৬৯। পাশাপাশি জুলাইয়েও ১২২১ জনের প্রাণ কাড়ে মারণ করোনা। যদিও এপ্রিল ও মে মাসে এই সংখ্যা ছিল যথাক্রমে ৫৭ ও ৪১৪। তবে সাম্প্রতিক সময়ে যে সমস্ত করোনা আক্রান্ত রোগীরা মারা যাচ্ছেন তাদের বেশিরভাই বয়ষ্ক বলে জানাচ্ছেন দিল্লির লোক নায়ক হাসপাতালের এক প্রবীণ চিকিৎসক। করোনার পাশাপাশি তাদের অধিকাংসই কোমরবিডিটির শিকার বলেও জানা যাচ্ছে।

জানতে চান কবে আসছে করোনা ভ্যাকসিন? ঘুরে আসতে পারেন কেন্দ্রের এই নয়া পোর্টাল থেকে

English summary
in september alone the death toll rose to 40 per cent in delhi with the highest death toll being in the elderly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X