• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

RJD তে দুই ভাইয়ের দ্বন্দ চরমে, একজনের পক্ষ নিলেন লালু প্রসাদ

  • |
Google Oneindia Bengali News

বিহারের রাজনীতিতে দ্বৈরথের কারণেই বিখ্যাত লালুর দুই ছেলে। সম্প্রতি এই দ্বৈরথ এমন জায়গাতে পৌঁছেছে যে লালু প্রসাদ যাদবকেও তার এক পুত্রের সমর্থনে এগিয়ে আসতে হয়েছে৷ লালুর পর রাষ্ট্রীয় জনতা দলের ভার সামলেছেন তেজস্বী। কিন্তু দলে নিজের ক্ষমতা প্রতিষ্ঠা করতে চেয়ে বারেবারে ভাইয়ের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন তেজপ্রতাপ সিং। সম্প্রতি দলের ছাত্রসংগঠনের প্রধানকে সরানো নিয়ে তেজস্বী ও তেজপ্রতাপের মধ্যে ঝামেলা শুরু হয়েছে।

RJD তে দুই ভাইয়ের দ্বন্দ চরমে, একজনের পক্ষ নিলেন লালু প্রসাদ

তেজ প্রতাপ ঘনিষ্ট আকাশ যাদবকে দলের ছাত্র সংগঠনের রাজ্য সভাপতি আকাশ যাদবকে পদ থেকে সরিয়ে দেন তেজস্বী। তাঁর এই সিদ্ধান্তের পরই টুইটারে ক্ষোভ উগরে দেন তেজপ্রতাপ৷ এই ইস্যুতে দলের রাজ্য সভাপতি জগদানন্দ সিং-কে হিটলার বলতেও ছাড়েননি তেজ।

এই বিষয়ে টুইটারে তেজপ্রতাপ লেখেন, বহিরাগত উপদেষ্টার কাছ থেকে পরামর্শ নেওয়ার ক্ষেত্রে দলীয় প্রধান ভুলে গিয়েছেন দল (RJD) সংবিধান দ্বারা পরিচালিত, যেখানে কোনও কিছু না বলে যে কাউকে নোটিশ ছাড়াই একটি পদ থেকে অপসারণ করা নিয়ম বিরুদ্ধ। যা ঘটেছে তা আরজেডি সংবিধানের বিরুদ্ধে।' তেজ প্রতাপ উল্লিখিত তেজস্বীর এই 'উপদেষ্টা' আর কেউ নন, সঞ্জয় যাদব। দলে যিনি তেজস্বী ঘনিষ্ট বলেই পরিচিত। শুক্রবার তেজস্বী জানিয়েছেন তিনি এবং তার বাবা দলেড যে কোনও সমস্যা সমাধানের জন্য সবসময় রয়েছেন।

কয়েক মাস আগেই জেল থেকে ছাড়া পেয়েছেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। তাঁর অনুপস্থিতিতে বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্য এবং কাজে দলের সমস্যা বাড়িয়েছেন তেজপ্রতাপ৷ তা সে বিয়ে এবং স্ত্রী নিয়ে জটিলতা কিংবা দলের শীর্ষনেতাদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য কোনও কিছুরই খামতি রাখেননি তেজ প্রতাপ।

অন্যদিকে প্রথমে কিছুটা সময় নিলেও লালু পরবর্তী ভরাডুবি থেকে আরজেডিকে অনপকটাই তুলে আনতে পেরেছেন তেজস্বী৷ শেষ বিহার বিধানসভায় ক্ষমতা দখল করতে না পারলেও এককভাবে সর্ববৃহৎ দল হিসেবে উঠে এসেছে আরজেডি। আর এই আরজেডিকে নেতৃত্ব দিয়েছিলেন তেজস্বীই৷ শুধু নিজের রাজ্যে নয়, পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তরপ্রদেশ সহ দেশের একাধিক রাজ্যে গিয়ে বিজেপি বিরোধীদের সঙ্গে জোটের রাস্তা পরিষ্কার করা এবং আরজেডির যে ভাবমূর্তি লালু তৈরি করেছিলেন তা ধরে রাখার চেষ্টা করেছেন তেজস্বী। স্বাভাবিকভাবেই আরজেডিতে তাঁর উত্তরসূরী হিসেবে তেজস্বীর উপরই ভরসা রাখছে লালু প্রসাদ যাদব। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে লালুর তীক্ষ্ণ রাজনৈতিক বোধই তাঁকে তেজস্বীর দিকে ঝুঁকিয়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
RJD's bigbrothers fighting, boss Lalu Prasad took the side of Tejashwi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X