• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টালমাটাল ছত্তিশগড়! দলীয় সঙ্কট ঠেতাতে ‘এক নেতা, এক পদে’ জোর সোনিয়ার

টালমাটাল ছত্তিশগড়! দলীয় সঙ্কট ঠেতাতে ‘এক নেতা, এক পদে’ জোর সোনিয়ার
  • |
Google Oneindia Bengali News

ছত্তিশগড়ের টালমাটাল পরিস্থিতির দিকে নজর ছিল সকলেরই। এমনকী মুখ্যমন্ত্রীর রদবদলে স্থগিতাদেশ নিতে দিল্লিতে হত্যে দিয়ে পড়ে রয়েছেন ২০ জনেরও বেশি বাঘেল ঘনিষ্ট কংগ্রেস বিধায়ক। এমতাবস্থায় এবার এবার থেকে “এক নেতা, এক পদ” (One Leader, One Post) নীতিতেই পরিচালিত হবে ছত্তিশগড় কংগ্রেস। দলের মধ্যেই তীব্র বিবাদের আবহে এদিন এই নয়া ঘোষণা করতে দেখা গেল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে।

নয়া ঘোষণা সোনিয়ার

নয়া ঘোষণা সোনিয়ার

সোনিয়া গান্ধীর এই নয়া ঘোষণার পরই ছত্তিশগড়ে দলের রাজ্য ইউনিটে চারজন নতুন সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলেও জানা যাচ্ছ। পদ বদল করা হয়েছে চারজন সহ-সভাপতিরও। তিনজন সাধারণ সম্পাদক, জনসংযোগ বিভাগের শীর্ষকর্তার পদেও বেশ কিছু নতুন মুখ আনা হয়েছে দলের তরফে।আপাতত এক নেতা, এক পদএই ফর্মুলা মেনেই দলের সাংগঠনিক স্তর সাজাতে চাইছে কংগ্রেস।

 বড় দায়িত্বে বাঘেল

বড় দায়িত্বে বাঘেল

এদিকে ইতিমধ্যেই কংগ্রেসের তরফে ছত্তিগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে বড় দায়িত্ব দিয়েছে হাইকমান্ড। আসন্ন উত্তরপ্রদেশ ভোটকে মাথায় রেখে তাঁকে ওই রাজ্যে কংগ্রেসের পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে কংগ্রেস। কিন্তু নিজ রাজ্যেই মুখ্যমন্ত্রীত্ব নিয়ে অস্বস্তিতে খোদ বাঘেলই। এদিকে কুর্সি নিয়ে ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ও স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও-র মধ্যে টানাপোড়েন ক্রমেই বাড়ছে। ভূপেশ বাঘেলর বিরুদ্ধে ক্ষমতা কুক্ষিগত করার অভিযোগ তোলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও।

কী বলছে দেও শিবির

কী বলছে দেও শিবির

টিএস সিং দেও শিবিরের দাবি, কংগ্রেস হাইকম্যান্ড ২০১৮ সালে প্রতিশ্রুতি দিয়েছিল আড়াই বছর পর মুখ্যমন্ত্রী পদে ফের রদবদল হবে। আর সেই প্রতিশ্রুতি মতো ইতিমধ্যেই পেরিয়েছে সেই সময়। যদিও বাঘেলের দাবি সিংহভাগ বিধায়কেরই সমর্থন রয়েছে তাঁর দিকে। তাই রদবদলের কোনও প্রয়োজনই নেই। এখানেই টিএস সিং দেও পাল্টা দাবি করে বলছেন, হাইকমান্ডের সামনেই কথা হয়েছিল যে আড়াই বছর বাদে মুখ্যমন্ত্রী বদল হবে। বাঘেল সরে যাবেন। কিন্তু তা বর্তমানে হচ্ছে না।

চলছে জল্পনা

চলছে জল্পনা

এদিকে যাদের দায়িত্ব থেকে সরানো হয়েছে, তারাই আবার সম্প্রতি রাজ্যকমিটির সভাপতি বা সদস্য হিসাবে দায়িত্ব পেয়েছিলেন। তালিকায় রয়েছেন গিরীশ দেবাঙ্গন, অটল শ্রীবাস্তব, ভানুপ্রতাপ সিং ও পদ্ম মনোহর। এই চার কংগ্রেস সদস্যকে সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়। যা নিয়ও বিভিন্ন জল্পনা রয়েছে কংগ্রেস শিবিরে। এমতাবস্থায় এবার "এক নেতা, এক পদ" নীতি বাস্তোবায়িত হলে কতটা কাজে আসে সেটাই এখন দেখার।



খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

Recommended Video

Weather Update : দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও, ভয় বাড়ছে উত্তরবঙ্গে

English summary
Congress insisted on 'one leader, one post' to prevent the party crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X