• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অলঙ্কার শিল্পের উন্নতিতে আসন্ন বাজেটে প্রয়োজন ব্যবসা-বান্ধব নীতি, দাবি স্বর্ণ ব্যবসায়ীদের

  • |

২০২০-২১ অর্থবর্ষের বাজেট পেশ হতে চলেছে আগামী ১লা ফেব্রুয়ারি। এদিকে তীব্র আর্থিক মন্দা, জিডিপির পারাপতনের মধ্যে দাঁড়িয়ে এবার বাজেট পেশ করতে চলেছেন অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন।

অলঙ্কার শিল্পের উন্নতিতে আসন্ন বাজেটে প্রয়োজন ব্যবসা-বান্ধব নীতি, দাবি স্বর্ণ ব্যবসায়ীদের

এবারের কেন্দ্রীয় বাজেটেই রত্ন ও গহনা শিল্পের ক্ষেত্রে প্রয়োজন ব্যবসা-বান্ধব নীতি,এমনটাই মনে করছেন ই-জহরীর প্রতিষ্ঠাতা শৈলেন মেহেতা। তিনি আরও বলেন, এর পাশাপাশি এমন কিছু নীতি প্রয়োজন যার ফলে ই-কমার্স সাইট গুলিতে অনলাইন কেনাকাটায় ক্রেতাদের সঙ্গে বিক্রেতারাও উপকৃত হতে পারেন।

রত্ন এবং গহনা শিল্প দেশের সর্বাধিক বিকশিত এবং সমৃদ্ধ শিল্প। এছাড়াও দেশীয় অর্থনীতির বিকাশে অন্যান্য ক্ষেত্রের মতো এই স্বর্ণ ব্যবসাও যথেষ্ট অবদান রাখে বলে মত ওয়াকিবহাল মহলের। এই প্রসঙ্গে মেহতা বলেন, বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। বিভিন্ন সেক্টরে ক্রমবর্ধমান নিরাপত্তাহীনতার কারণে অনেকের চাকরি হারানো থেকে শুরু করে মূল্যবৃদ্ধি গত বছরটি একদমই ভালো ছিল না আমাদের জন্য।

আগামী বছর আরও বেশি প্রবৃদ্ধির জন্য তিনি বর্তমানে ব্যবসা সম্প্রসারণের কথা ভাবছেন বলেও এদিন জানান তিনি। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “ বর্তমানে “ই-জোহরির প্ল্যাটফর্মে গত ছয় মাসে ২০ হাজারেরও বেশি পণ্য রাখা সম্ভব হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে আমরা এটিকে ৫০,০০ পণ্যতে উন্নীত করারা পরিকল্পনা নিয়েছি।” চলতি বছর দিওয়ালীর সময় তাদের ছাতার তলায় আরও বেশি অলঙ্কার ব্যবসায়ীদের আনতেও তারা বদ্ধপরিকর বলেও এদিন জানান তিনি।

সোমবার ছাত্র-যুব কর্মশালায় বার্তা মমতার

প্রজাতন্ত্র দিবসে সংবিধানই হাতিয়ার! নাম না করে মোদী, শাহকে খোঁচা প্রশান্ত কিশোরেরপ্রজাতন্ত্র দিবসে সংবিধানই হাতিয়ার! নাম না করে মোদী, শাহকে খোঁচা প্রশান্ত কিশোরের

English summary
in order to improve the jewelry industry the upcoming budget requires business friendly policies demanding gold traders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X