• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মৃত্যু কমলেও, বাণিজ্য নগরীতে সেপ্টেম্বরে করোনা ভাইরাস বৃদ্ধি পেয়েছে ১০৪ শতাংশ

দেশে করোনা সংক্রমণ হু হু করে বাড়তে বাড়তে তা ৫৬ লক্ষের গণ্ডি পেরিয়ে গিয়েছে। দেশের মধ্যে করোনায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্র অন্যতম। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, চলতি সেপ্টেম্বরের ২২ দিনের মধ্যেই মুম্বইয়ে কোভিড–১৯ বৃদ্ধি পেয়েছে ১০৪ শতাংশ, অগাস্টের একই সময়ের তথ্যের সঙ্গে তুলনা করার পর। ১ থেকে ২২ অগাস্টের মধ্যে মুম্বইয়ে ২০,০৩১টি কেস রিপোর্ট হয়েছে। ১ থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে কেসের সংখ্যা প্রায় দ্বিগুণ বেড়ে দাঁড়িয়েছে ৪০,৯৫৭টি কেসে।

কমেছে মৃত্যু

কমেছে মৃত্যু

তবে মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও হ্রাস পেয়েছে। অগাস্টের প্রথম ২২ দিনে এই শহরে ৯৯০ জনের মৃত্যু রিপোর্ট হয়েছিল, সেপ্টেম্বরের প্রথম ২২ দিনে তা কমে দাঁড়িয়েছে ৮৬২ জনে। সরকারিভাবে বলা হয়েছে, করোনা টেস্টের সংখ্যা বৃদ্ধি, অগাস্টে বিভিন্ন ক্ষেত্র ও উৎসবের ওপর নিষেধাজ্ঞা শিথিল করা এর পেছনে মূল কারণ হতে পারে। অগাস্টে প্রতিদিন ৭ থেকে ৯ হাজার টেস্ট হয়েছে এবং সেপ্টেম্বরে তা বেড়ে দাঁড়িয়েছে ১০ থেকে ১৫ হাজারে।

১০ লক্ষ টেস্ট হয়েছে মুম্বইতে

১০ লক্ষ টেস্ট হয়েছে মুম্বইতে

বৃহনমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রধান ইকবাল সিং চাহাল ৬ সেপ্টেম্বর জানিয়েছিলেন যে তারা আগামী মাসে দৈনিক ২০০০-এর আশেপাশে কেস দেখতে পাবেন এবং দৈনিক করোনা টেস্টও ১২ থেকে ১৪ হাজারে নিয়ে আসার লক্ষ্য রয়েছে। চাহাল এও জানিয়েছেন যে তাদের প্রতিদিন ১৫ হাজার করে টেস্ট করার সক্ষমতা রয়েছে এবং করোনা টেস্ট অনুকূল করার পরিকল্পনা রয়েছে। এখনও পর্যন্ত মুম্বইতে ১০ লক্ষ টেস্ট হয়েছে এবং পজিটিভ কেসের সংখ্যা ১৮.‌২২ শতাংশ।

 টেস্টে বেড়েছে তাই বাড়ছে আক্রান্ত

টেস্টে বেড়েছে তাই বাড়ছে আক্রান্ত

বেসরকারি স্বাস্থ্য কেন্দ্রের ডাঃ সিদ্ধার্থ পালিওয়াল জানিয়েছেন যে মৃত্যুর সংখ্যা হ্রাস পাওয়া ভালো চিহ্ন তবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় তা চিন্তার। তবে করোনা টেস্ট বাড়ায় ও করোনা রোগীদের সনাক্ত করার জন্যই এই আক্রান্তের সংখ্যা বেড়েছে। এছাড়াও গুরুতর কোভিড রোগীদের চিকিৎসার জন্য বাজারে উপলব্ধ ওষুধও মৃত্যুর হাত থেকে রোগীদের রক্ষা করছে।

 শহরে সংক্রমণের সংখ্যা

শহরে সংক্রমণের সংখ্যা

মঙ্গলবার মুম্বইতে ১৮৭,০০০ কোভিড কেস ধরা পড়েছে। যার মধ্যে ১৫২,০০০ জন সুস্থ হয়ে উঠেছেন। শহরে পজিটিভ কেসের সংখ্যা এখন ২৬,৭৬৪টি।

আলুর দাম বাড়িয়ে টাকা খাচ্ছে তৃণমূলের ফড়েরা, রাজ্যপালকে নালিশ বিজেপি নেতার

English summary
in- umbai covid 19 case increase 104 percent during september
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X