• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে যুদ্ধের টি ৯০ ট্যাঙ্ক মোতায়েন ভারতের! হাইভোল্টেজ বৈঠকের আগে কী ঘটছে উপত্যকায়

  • |
Google Oneindia Bengali News

লাদাখ উত্তেজনা প্রশমনে এদিন তৃতীয় পর্যায়ের কর্পস কমান্ডার বৈঠক রয়েছে উপত্যকায়। এদিকে,তার আগে থেকেই লাদাখ সীমান্তে উত্তেজনা প্রবল পর্যায়ে উঠেছে। চিনা আগ্রাসনের জবাব দিতে লাদাখে একের পর এক যুদ্ধের ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত।

চিনকে জবাবে প্রস্তুত ভারত

চিনকে জবাবে প্রস্তুত ভারত

চিনকে জবাব দিতে লাদাখ সীমান্তে পর পর ৬ টি টি ৯০ ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত। এই সমরাস্ত্র থেকে পর পর মিসাইল নিক্ষেপ করার অত্যাধুনিক প্রক্রিয়া রয়েছে।

 অবস্থানে অনড় ভারতীয় সেনা

অবস্থানে অনড় ভারতীয় সেনা

লাদাখে পাহাড়চূড়াগুলিতে চিনা সেনা মোতায়েন থাকলেও, নির্দিষ্ট উচ্চতায় ভারতীয় সেনাও রয়েছে পূর্ব লাদাখ সীমান্তে। সেখানে একের পর এক সমরাস্ত্র নিয়ে রীতিমতো প্রস্তুত সেনা।

চিন কী চাইছে?

চিন কী চাইছে?

এখনও পর্যন্ত চিনের যা অবস্থান , তার জেরে বিশেষজ্ঞদের ধারণা, চিন মানসিক চাপ সৃষ্টি করে যুদ্ধনীতি পরিবর্তন করতে থাকবে। তাদের চেষ্টা সর্বদা এলএসি-তে অবৈধ দখল। ভারতের অংশকে নিজের বলে কেড়ে নিতে বারবার চাইছে চিন। অন্যদিকে, ভারত একচুল জমি ছাড়তেও রাজি নয় ভারত।

লাদাখে ভারত কতটা প্রস্তুত

লাদাখে ভারত কতটা প্রস্তুত

ভারত ইতিমধ্যে সুখোই জঙ্গি বিমান এবং বোমারু বিমানগুলি মোতায়েন করেছে। সেনাবাহিনী বাড়াতে শুরু করেছে। সুখোই যোদ্ধারা প্রকৃত নিয়ন্ত্রণের রেখার নিকটে আকাশে টহল দিচ্ছে। ক্ষেপণাস্ত্র মজুত রাখা হয়েছে। বিমানবাহিনী সমস্ত প্রতিরক্ষা ব্যবস্থা প্রস্তুত করে রেখেছে।

ট্যাঙ্ক বা ট্রাক থেকে নিক্ষেপ করা যেতে পারে মিসাইল

ট্যাঙ্ক বা ট্রাক থেকে নিক্ষেপ করা যেতে পারে মিসাইল

প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা বা ডিআরডিও দ্বারা নির্মিত মিসাইলগুলি একটি ট্যাঙ্ক বা চাকাযুক্ত ট্রাক থেকে নিক্ষেপ করা যেতে পারে। সমস্ত সুরক্ষা ব্যবস্থা মজুত রেখেই দু'দেশ কূটনৈতিক ও সামরিক আলোচনা চালাচ্ছে। যদি পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে, তাহলে এসবের কোনও প্রয়োজন হবে না।

মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত : রাহুল সিনহা

মোদীর ভার্চুয়াল স্ট্রাইকের আগে জিনপিংয়ের ইন্টারনেট যুদ্ধে উস্কানি!চিনে ভারতীয় ওয়েবসাইট ঘিরে চাঞ্চল্যমোদীর ভার্চুয়াল স্ট্রাইকের আগে জিনপিংয়ের ইন্টারনেট যুদ্ধে উস্কানি!চিনে ভারতীয় ওয়েবসাইট ঘিরে চাঞ্চল্য

English summary
In Ladakh's Galwan Valley India deploys t 90 tank ,situation tensed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X