• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন নিয়ে দেশে বড় স্বস্তি! একদিনে করোনা সংক্রমণ কমল ৭.৩ শতাংশ

Google Oneindia Bengali News

বিশ্বজুড়ে বছরের শেষে করোনার নতুন প্রজাতি নিয়ে বেশ উদ্বেগ বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সোমবার ভারতে ৬,৫৬৩ টি নতুন কোভিড -19 কেস রিপোর্ট করা হয়েছে। যা গতকালের তুলনায় ৭.৩ শতাংশ কম।

Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ
মোট ৮,০৭৭ জন রোগী সুস্থ

মোট ৮,০৭৭ জন রোগী সুস্থ

এটি দেশের ক্রমবর্ধমান কেসের ৩,৪৭,৪৬,৮৩৮ এ নিয়ে আসে। সারা দেশে মোট পুনরুদ্ধারের সংখ্যা ছিল ৩,৪১, ৮৭, ০১৭। গত 24 ঘন্টায় মোট ৮,০৭৭ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার এখন ৯৮.৩৯ শতাংশ। ভারতের সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৮২,২৬৭ তে। গত ২৪ ঘন্টায় ১,৬৪৬ শতাংশ কমেছে বলে জানা গিয়েছে।

কেরালায় ২,৯৯৫ টি কোভিড কেস রিপোর্ট

কেরালায় ২,৯৯৫ টি কোভিড কেস রিপোর্ট

সমস্ত রাজ্যের মধ্যে, কেরালায় সর্বোচ্চ ২,৯৯৫ টি কোভিড -19 কেস রিপোর্ট করা হয়েছে। তারপরে মহারাষ্ট্রে ৯০২ টি কেস, তামিলনাড়ু ৬১০ টি কেস। পশ্চিমবঙ্গে ইতিমধ্যে ৫৬৫ টি কেস এবং কর্ণাটকে ৩০০ টি কেসের খোঁজ মিলেছে।

 মহারাষ্ট্রে দৈনিক ৯ জন মৃত্যুর খবর

মহারাষ্ট্রে দৈনিক ৯ জন মৃত্যুর খবর

এই পাঁচটি রাজ্য শনিবার রিপোর্ট করা দৈনিক নতুন কেসের ৮১.৮৪ শতাংশের জন্য দায়ী। শুধুমাত্র কেরালা নতুন করে সংক্রমণের হার ৪৫.৬৩ শতাংশ। গত ২৪ ঘন্টায়, ১৩২ জন মারা গেছেন। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৭৭,০৫৫ হয়েছে। কেরালায় সর্বাধিক প্রাণহানির খবর পাওয়া গেছে (৩৬টি), তারপরে মহারাষ্ট্রে দৈনিক ৯ জন মৃত্যুর খবর পাওয়া গেছে।

 স্বাস্থ্য মন্ত্রক কী জানালেন

স্বাস্থ্য মন্ত্রক কী জানালেন

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে জানা গিয়েছে, ইতিমধ্যে ভারত ৮,৭৭,০৫৫ টি পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় মোট ১৫,৮২,০৭৯ টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। মোট ভ্যাকসিনের ১,৩৭,৬৭,২০,৩৫৯ টি ডোজ দেওয়া হয়েছে।

 অ্যান্টনি ফাউসি কী বললেন

অ্যান্টনি ফাউসি কী বললেন

ওমিক্রন নিয়ে ক্রমশই বাড়ছে আতঙ্ক। প্রতিনিয়ত বিশ্বজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই শীতের আমেজ খুব একটা ভালোভাবে কাটবে না। করোনার নতুন প্রজাতি ওমিক্রন আতঙ্কের মধ্যে এমনই সতর্কবার্তা দিলেন মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসি। নতুন করে এবিষয়ে সতর্কবার্তা দিলেন তিনি।

মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞ মত

মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞ মত

মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসি বলেন, এই শীতে বিশ্বাবাসীক কঠোরভাবে বিধি-নিষেধ মেনে চলার বার্তা দিয়েছেন তিনি। অপরদিকে, হাসপাতালগুলির পরিস্থিতি নিয়ে বেশ উদ্বেগ প্রকাশ করেছেন। 'একটা বিষয় স্পষ্ট যে, ওমিক্রন নজিরবিহীন গতিতে ছড়িয়ে পড়ছে, গোটা বিশ্ব জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ওমিক্রন।'

ডেল্টার থেকে বেশি সংক্রমিত

ডেল্টার থেকে বেশি সংক্রমিত

করোনাভাইরাসের নয়া প্রজাতি ওমিক্রন নিয়ে ইতিবাচক ধারণা না রাখাই ভালো। বিশ্বজুড়ে ওমিক্রনের আক্রান্তের সংখ্যা বাড়ছে। তিনি প্রাথমিক অনুমান করে বলেন এই ওমিক্রন দক্ষিণআফ্রিকা থেকে এসেছে। কিন্তু সেখানকার বাসিন্দাদের মধ্যে দেখা যাচ্ছে তাঁরা ওমিক্রন আক্রান্তের হসপিটালে ভর্তি করার প্রবণতা কম। ডেল্টার থেকে এই ভাইরাস বেশি সংক্রমিত।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
in india today the corona rate is lower than yesterday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X